Logo
Logo
×

জাতীয়

নিজের ছাদবাগানে কাঁচামরিচের ছবি তুললেন প্রধানমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ আগস্ট ২০২৩, ০৬:৩৫ পিএম

নিজের ছাদবাগানে কাঁচামরিচের ছবি তুললেন প্রধানমন্ত্রী

গণভবনের ছাদে নিজের হাতে লাগানো গাছে মরিচ ধরেছে, সেই ছবি মোবাইলে তুলেছেন প্রধানমন্ত্রী। ছবি: সংগৃহীত

গণভবনে ছাদবাগানের টবে নিজের হাতে লাগানো গাছে কাঁচামরিচ ধরেছে, মোবাইলে সেই ছবি তুললেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

নিজের বাসভবনের প্রতিটি ইঞ্চি জমিতে ফসল ফলিয়েছেন বঙ্গবন্ধু কন্যা। সেখানে চাল-ডাল থেকে শুরু করে পেঁয়াজ, হলুদ, মরিচ, তেজপাতা-ধনেপাতাসহ বিভিন্ন ধরনের শাকসবজিও আবাদ করেছেন। বাদ যায়নি গণভবনের ছাদও। ছাদবাগানের টবে ধরেছে কাঁচামরিচ, ধনেপাতা, করমচা ও আনারস। সেই কাঁচামরিচের ছবিই তুলেছেন প্রধানমন্ত্রী।

করোনা মহামারির সময় খাদ্য সংকট মোকাবিলায় দেশের প্রতিটি ইঞ্চি জমিকে চাষাবাদের আওতায় আনতে প্রত্যেককে এগিয়ে আসার আহ্বান জানিয়েই থেমে থাকেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিজের বাসভবনে গড়ে তুলেছেন কৃষি খামার। 

শুধু গণভবনেই নয়, ফসল ফলিয়েছেন তিনি টুঙ্গিপাড়ার পৈতৃক পতিত জমিতে। সেই ফসল গণভবনে নিয়ে এসে বিলিয়েও দিয়েছেন সবার মাঝে। সবাইকে উৎসাহ দিতে সৃষ্টি করেছেন দৃষ্টান্ত।

শুধু মুখেই বলেন না, সবাইকে যা করতে বলেন নিজেও তা করে দেখান। একটি পরিবারের যতটুকু সবজি প্রয়োজন, তার অনেকটাই ছাদে বা বারান্দায় টবে চাষ করে মেটানো সম্ভব। এ বার্তাই সাধারণ মানুষকে প্রতিনিয়ত দিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম