Logo
Logo
×

জাতীয়

নৌবাহিনীর নতুন প্রধানের দায়িত্ব গ্রহণ 

Icon

আইএসপিআর

প্রকাশ: ২৪ জুলাই ২০২৩, ১০:০৫ পিএম

নৌবাহিনীর নতুন প্রধানের দায়িত্ব গ্রহণ 

নবনিযুক্ত নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম নাজমুল হাসান সোমবার দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি পূর্বতন নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবালের স্থলাভিষিক্ত হয়েছেন। এ উপলক্ষ্যে নৌ সদর দপ্তরে দায়িত্বভার হস্তান্তর/গ্রহণ অনুষ্ঠিত হয়।

এ সময় নৌপ্রধানের কার্যালয়ে নবনিযুক্ত নৌপ্রধান ভাইস এডমিরাল এম নাজমুল হাসান কমান্ড হস্তান্তর/গ্রহণ বইতে স্বাক্ষরের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ নৌবাহিনীর কমান্ড গ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানে নৌ সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসাররা, সব আঞ্চলিক কমান্ডাররা, ডকইয়ার্ড/শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালকরা ও ঊর্ধ্বতন নৌ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ভাইস এডমিরাল এম নাজমুল হাসান নৌবাহিনীতে ১ জুলাই ১৯৮৬ সালে কমিশন লাভ করেন। বর্ণাঢ্য চাকরি জীবনে তিনি বিভিন্ন স্টাফ, ইন্সট্রাকশনাল ও কমান্ড দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি নৌসদরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স), সহকারী নৌবাহিনী প্রধান (পার্সোনেল), পরিচালক নৌ অপারেশন্স ও নৌ গোয়েন্দা এবং সশস্ত্র বাহিনী বিভাগে অসামরিক-সামরিক সংযোগ পরিদপ্তরের মহাপরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন। 

তিনি বাংলাদেশ নৌবাহিনীর প্রশিক্ষণ যুদ্ধজাহাজ বানৌজা ওমর ফারুকসহ চারটি যুদ্ধজাহাজের অধিনায়ক হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বাংলাদেশ নেভাল একাডেমির কমান্ড্যান্ট এবং নেভাল এভিয়েশন ও বাংলাদেশ নৌবাহিনীর স্পেশাল ফোর্স (সোয়াডস) কমান্ড করেন।   

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম