Logo
Logo
×

জাতীয়

চীন সফর শেষে দেশে ফিরলেন বিমানবাহিনী প্রধান

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৩, ০৯:৪৫ পিএম

চীন সফর শেষে দেশে ফিরলেন বিমানবাহিনী প্রধান

বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান চীন সফর শেষে দেশে ফিরেছেন। বিমানবাহিনী প্রধান চীন পিপলস লিবারেশন আর্মি এয়ারফোর্স (পিএলএএএফ) এর আমন্ত্রণে ১৬ জুলাই চারজন সফরসঙ্গীসহ সস্ত্রীক সরকারি সফরে চীন গমন করেন। 

সফরকালে বিমানবাহিনী প্রধান চীনের স্টেট কাউন্সিলর ও প্রতিরক্ষামন্ত্রী জেনারেল লি শাংফু এবং পিএলএএএফ এর কমান্ডার জেনারেল চ্যাং ডিংকিউ এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা দুই দেশের বিমান বাহিনীর মধ্যে প্রযুক্তি বিনিময়সহ প্রশিক্ষণ এবং আধুনিকায়ন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মতবিনিময় ও অন্য বিষয়ে আলোচনা করেন। 

এছাড়াও বাংলাদেশ বিমানবাহিনীকে প্রদেয় কে-৮ বিমান শিগগির হস্তান্তরের ব্যাপারে ও বিমানবাহিনীতে ব্যবহারের জন্য প্রয়োজনীয় যন্ত্রাংশ এবং সরঞ্জামাদি দ্রুততম সময়ের মধ্যে চীন থেকে বাংলাদেশে সরবরাহের বিষয়ে আশ্বস্ত করেন। 

বিমানবাহিনী প্রধান চায়না ন্যাশনাল এ্যারো-টেকনোলজি ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট কর্পোরেশন (CATIC), হংডু এভিয়েশন ইন্ডাস্ট্রি গ্রুপ, এয়ারফোর্স কমান্ড কলেজ (AFCC) এবং এভিয়েশন ইউনিভার্সিটি অব পিএলএএএফ পরিদর্শন করেন। 

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী ও চীন পিপলস লিবারেশন আর্মি এয়ারফোর্সের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

সূত্র: আইএসপিআর
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম