Logo
Logo
×

জাতীয়

পিকের বিরুদ্ধে মামলার সাক্ষীদের জবানবন্দি রেকর্ড

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২০ জুলাই ২০২৩, ০৭:২৩ পিএম

পিকের বিরুদ্ধে মামলার সাক্ষীদের জবানবন্দি রেকর্ড

অবৈধভাবে প্রায় ৪২৬ কোটি টাকা আত্মসাৎ এবং কানাডায় ৮০ কোটি টাকা পাচারের অভিযোগে এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পিকে) হালদারসহ ১৩ জনের বিরুদ্ধে করা মামলায় ঢাকার একটি আদালত আজ সাক্ষীদের জবানবন্দি রেকর্ড শেষ করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা মো. সালাহউদ্দিনকে জেরা শেষে ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম মামলায় সাক্ষীদের জবানবন্দি রেকর্ড করার প্রক্রিয়া শেষ করেন।

বিচারক জেল হেফাজতে থাকা চার আসামির আত্মপক্ষ সমর্থনের জবানবন্দি রেকর্ড করার জন্য ২৬ জুলাই দিন ধার্য করেন। এই মামলায় পিকে হালদারসহ ৯ আসামি পলাতক আছেন।

গত বছরের ৮ সেপ্টেম্বর ওই মামলায় পিকে হালদারসহ ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন একই আদালত।

মামলার অন্য ৯ জন পলাতক আসামি হলেন পিকে হালদারের মা লীলাবতী হালদার ও ভাই প্রীতিশ কুমার হালদার, সহযোগী পূর্ণিমা রানী হালদার, অমিতাভ অধিকারী, রাজীব সোম, সুব্রত দাস, অনঙ্গ মোহন রায়, উত্তম কুমার মিস্ত্রি এবং স্বপন কুমার মিস্ত্রি।

গ্রেফতার ব্যক্তিদের মধ্যে পিকে হালদারের আইনজীবী সুকুমার মৃধা, মেয়ে অনিন্দিতা মৃধা এবং চাচাতো ভাই শঙ্খ বেপারী এর আগে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

অর্থ পাচারের অভিযোগে গত বছরের ১৪ মে ভারতের অশোকনগরে পি কে হালদারকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, অবৈধভাবে প্রায় ২৭৫ কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগে ২০২০ সালের ৮ জানুয়ারি পি কে হালদারের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম