Logo
Logo
×

জাতীয়

শুদ্ধাচার পুরস্কার পেলেন কোম্পানীগঞ্জের ইউএনও

Icon

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশ: ২১ জুন ২০২৩, ০৪:২০ এএম

শুদ্ধাচার পুরস্কার পেলেন কোম্পানীগঞ্জের ইউএনও

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেজবা উল আলম ভূঁইয়া শ্রেষ্ঠ জাতীয় শুদ্ধাচার নির্বাচিত হয়েছেন। তিনিই নোয়াখালীর ৯টি উপজেলার মধ্যে এ সম্মাননা পেলেন।

মঙ্গলবার দুপুরে নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে জাতীয় শুদ্ধাচার পুরস্কারটি তার হাতে তুলে দেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। এ শ্রেষ্ঠত্বের পুরস্কারে ছিল নগদ অর্থ, সম্মাননা ক্রেস্ট ও সনদ।

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অফিস প্রধান নির্বাচিত হওয়া ও পুরস্কার প্রাপ্তিতে প্রতিক্রিয়া ব্যক্ত করে মো. মেজবা উল আলম ভূঁইয়া বলেন, উপজেলা পর্যায়ে সকলকে নিয়ে কাজ করার ফলেই এই পুরস্কার অর্জিত হয়েছে। এ প্রাপ্তি ভবিষ্যতে আমাকে কাজের প্রতি আরও বেশি দায়বদ্ধ এবং দায়িত্বশীল করে তুলবে। সামনের দিনগুলোতে নিজের সর্বোচ্চ মেধা, শ্রম ও যোগ্যতা দিয়ে দেশ এবং মানুষের সেবা করতে নিজেকে আরও বেশি উৎসর্গ করে দিতে চাই।

মো. মেজবা উল আলম ভূইঁয়া গত বছরের জুনে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে পদোন্নতি পেয়ে কোম্পানীগঞ্জে যোগদান করেন। তার সততা ও কর্মদক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র।

সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকাণ্ডে পূর্বের চেয়েও ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। কোম্পানীগঞ্জ উপজেলাকে একটি উন্নত আধুনিক জনপদ হিসেবে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করছেন তিনি।

তিনি ২০১৬ সালে ৩৪তম বিসিএস পরিক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হন। প্রশাসন ক্যাডারে সুযোগ পেয়ে ২০১৮ সালে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ে প্রথম বারের মতো দায়িত্ব পালন করেন। পর্যায়ক্রমে চাঁদপুর জেলার হাইমচর, ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় উপজেলায় সহকারি কমিশনার (ভূমি) এবং কক্সবাজার জেলায় শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে  ক্যাম্প ইনচার্জ হিসেবেও দায়িত্ব পালন করেন। সর্বশেষ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদোন্নতি পেয়ে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় যোগদান করে দীর্ঘ এক বছর সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম