Logo
Logo
×

জাতীয়

জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

Icon

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৩, ০৪:৪৫ পিএম

জাতির পিতার সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বুধবার দুপুর ১২ টা ৪৫ তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে রাষ্ট্রপতি সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেওয়া হয়। বাজানো হয় বিউগল।

পরে রাষ্ট্রপতি পবিত্র ফাতেহা পাঠ শেষে বঙ্গবন্ধুসহ ৭৫ এর ১৫ আগস্টের শহিদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহিদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাতে অংশ নেন।

এ সময় রাষ্ট্রপতির সহধর্মিণী রেবেকা সুলতানা, ছেলে মো. আরশাদ আদনান, নাতি মো. তাহমিদ আদনান, মো. তাহশিন আদনান, ভাই সাঈদ ইকবাল, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম সাহাবউদ্দিন আজম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখসহ পদস্থ সামরিক, বেসামরিক কর্মকর্তা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা শেষে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বঙ্গবন্ধু সমাধিসৌধে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এরপর তিনি বঙ্গবন্ধু ভবনে যান এবং সেখানে কিছুক্ষণ সময় কাটান। পরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাড়িতে যান এবং মধ্যাহ্নভোজনে অংশ নেন।

এর আগে সড়ক পথে পদ্মা সেতু হয়ে দুপুর ১২টা ৩৬ মিনিটে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন টুঙ্গিপাড়া এসে পৌঁছান। গত ২৪ এপ্রিল শপথ গ্রহণ করার পর দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে এটি মো. সাহাবুদ্দিনের প্রথম টুঙ্গিপাড়া সফর।

বিকাল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন টুঙ্গিপাড়া থেকে সড়ক পথে ঢাকার উদ্দেশে রওনা হন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম