Logo
Logo
×

জাতীয়

আজান-ক্বেরাত প্রতিযোগিতায় বিজয়ী সৈনিকদের বিজিবির পুরস্কার বিতরণ 

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৩, ১০:২৪ পিএম

আজান-ক্বেরাত প্রতিযোগিতায় বিজয়ী সৈনিকদের বিজিবির পুরস্কার বিতরণ 

প্রতিবছরের মতো এবারও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সৈনিকদের আজান ও ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান শুক্রবার বাদ জুমা পিলখানায় কেন্দ্রীয় জামে মসজিদে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার, সনদ ও ট্রফি বিতরণ করেন। এ সময় বিজিবির সব পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

এর আগে গত ১২ এপ্রিল পিলখানায় বিজিবি সদর দপ্তরের কেন্দ্রীয় জামে মসজিদে ৩ দিনব্যাপী এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। 

আজান প্রতিযোগিতায় কুষ্টিয়া সেক্টর সদর দপ্তরের ল্যান্স নায়েক সিটি মো. মোকতার হোসেন প্রথম, গুইমারা সেক্টর সদর দপ্তরের মেডিকেল সহকারী সিপাহি তানজিমুল ইসলাম দ্বিতীয় ও ঠাকুরগাঁও সেক্টর সদর দপ্তরের সিপাহি মো. রাকিবুল ইসলাম তৃতীয় স্থান অধিকার করেন।

ক্বেরাত প্রতিযোগিতায় গুইমারা সেক্টর সদর দপ্তরের ল্যান্স নায়েক মো. বেলাল আহমেদ প্রথম, ঢাকা হেডকোয়ার্টার ব্যাটালিয়নের মুয়াজ্জিন মো. আল আমিন দ্বিতীয় ও সিলেট সেক্টর সদর দপ্তরের সিপাহি মো. আজিজুর রহমান তৃতীয় স্থান লাভ করেন। 

আজান ও ক্বেরাত উভয় বিষয়ে দলীয়ভাবে মোট পয়েন্ট প্রাপ্তির ভিত্তিতে গুইমারা সেক্টর চ্যাম্পিয়ন ও কুষ্টিয়া সেক্টর রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। 

পুরস্কার বিতরণ শেষে বিজিবি মহাপরিচালক দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। তিনি বাহিনীর প্রতিটি সদস্যকে ব্যক্তিগত জীবনে শুদ্ধ উচ্চারণে পবিত্র কুরআন তিলাওয়াত ও ধর্ম চর্চার আহ্বান জানান। ধর্মীয় অনুশাসন মানে ধর্মীয় গোঁড়ামি নয়, সেদিকে সজাগ দৃষ্টি রেখে সবাইকে ধর্মীয় অনুশাসন মেনে চলারও আহ্বান জানান তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম