Logo
Logo
×

জাতীয়

শেষ ইচ্ছা পূরণ হলো ডা. জাফরুল্লাহর

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১২ এপ্রিল ২০২৩, ১২:৪৩ এএম

শেষ ইচ্ছা পূরণ হলো ডা. জাফরুল্লাহর

চার দিন আগে নিজের প্রতিষ্ঠিত গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। শারীরিক অবস্থার উন্নতি হয়নি। এরপরও দেশের বাইরে উন্নত চিকিৎসার ব্যাপারে আগ্রহ দেখাননি ডা.জাফরুল্লাহ। 

তার অন্তিম ইচ্ছা— গণস্বাস্থ্য কেন্দ্রেই তিনি চিকিৎসা নিয়ে মরতে চান। উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার কথা বলা হলেও তিনি রাজি হননি।

এর আগে সোমবার এ তথ্য জানিয়েছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

তিনি জানিয়েছিলেন, ওনাকে নিয়ে আমরা খুব দুশ্চিন্তায় আছি। সব দিক থেকে সবরকম চেষ্টা করা হচ্ছে; কিন্তু ওনার পরিস্থিতি ভালো হচ্ছে না। 

উন্নত চিকিৎসার বিষয়ে জানিয়েছিলেন, স্যারের ইচ্ছার বাইরে গিয়ে আমরা কিছু করছি না। করোনার সময় ওনার অবস্থা এখানকার চেয়েও বেশি খারাপ ছিল। কিন্তু ওনার ইচ্ছা হলো— গণস্বাস্থ্যের বাইরে কোনো চিকিৎসা নেবেন না। এমনকি দেশের বাইরেও চিকিৎসার জন্য যাবেন না, এটিই ওনার শেষ কথা।

এর আগে রোববার ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসায় বিশেষজ্ঞদের নিয়ে মেডিকেল বোর্ড গঠন করে। মেডিকেল বোর্ডে কিডনি, মেডিসিন, ভাসকুলার সার্জন, বক্ষব্যাধি বিশেষজ্ঞ, ইনটেনসিভিস্ট চিকিৎসা বিশেষজ্ঞদের রাখা হয়েছে।

প্রসঙ্গত, মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছেন। গত ৫ এপ্রিল থেকে তিনি গুরুতর অসুস্থ। তার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম