Logo
Logo
×

জাতীয়

ডা. সুমন্ত কুমার সাহার বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান

ভালো ডাক্তার হলেই হবে না, ভালো মানুষও হতে হবে : এবিএম আবদুল্লাহ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১০ মার্চ ২০২৩, ০২:২৪ পিএম

ভালো ডাক্তার হলেই হবে না, ভালো মানুষও হতে হবে : এবিএম আবদুল্লাহ

চিকিৎসকদের উদ্দেশে দেশের প্রখ্যাত মেডিসিন বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ইমেরিটাস অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ বলেছেন, শুধু ভালো ডাক্তার হলে হবে না, ভালো মানুষও হতে হবে।

তিনি বলেন, চিকিৎসকদের সমালোচনা সমাজে আছে। এটি অস্বীকার করার উপায় নেই, এর কারণও আছে। কিন্তু আমাদের কাজ করে যেতে হবে। মানুষ যখন কিছু ভালো কিছু করে, তখন তা সমাজ ও ইতিহাস তাকে মনে রাখে।

শুক্রবার রাজধানীর একটি অভিজাত রেস্তোরাঁয় আয়োজিত ডা. সুমন্ত কুমার সাহার বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চিকিৎসকদের গবেষণায় উদ্বুদ্ধ করে কিংবদন্তি চিকিৎসক  অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ বলেন, সব কাজে সফল হওয়া যায় না। তবে ব্যর্থ হলেও সমস্যা নেই, এই কাজগুলো ভবিষ্যতে কেউ না কেউ এগিয়ে নিয়ে যাবে। 

তিনি বলেন, দেশ যদি স্বাধীন না হতো, তা হলে আজকের এই অবস্থানে আমি আসতে পারতাম না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. সিরাজুল হক, মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. এইচআর হারুন, অধ্যাপক ডা. সাইয়েদ আফজালুল করিম, অধ্যাপক ডা. শেখ জিন্নাত আরা নাসরীন, অধ্যাপক ডা. শাহীন রহমান চৌধুরী, পপুলার হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মুস্তাফিজুর রহমান প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম