Logo
Logo
×

জাতীয়

দেশ ও জাতি গঠনে ক্যাডেটদের অনেক অবদান রয়েছে: সেনাপ্রধান

Icon

কুমিল্লা ব্যুরো

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:১১ পিএম

দেশ ও জাতি গঠনে ক্যাডেটদের অনেক অবদান রয়েছে: সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন, দেশ ও জাতি গঠনে ক্যাডেটদের অনেক অবদান রয়েছে। দেশের মানুষের দুর্ভোগের সময় ক্যাডেট সদস্যরা প্রশংসনীয় ভূমিকা পালন করে থাকেন।

শুক্রবার কুমিল্লা ক্যাডেট কলেজের প্রাক্তন ছাত্রদের সপ্তম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেনাপ্রধান এসব কথা বলেন।

তিনি বলেন, ক্যাডেট কলেজের উন্নয়ন এবং আধুনিকায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানও অনস্বীকার্য। 

এ সময় তিনি ভাষার মাসে ৫২-এর ভাষা আন্দোলনে বীর শহিদদের স্মরণ করে তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। সেনাপ্রধান বর্তমান এবং প্রাক্তন ক্যাডেটদের সার্বিক সফলতা ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। 

এর আগে শুক্রবার সকাল ১০টায় সেনাপ্রধান ক্যাডেট কলেজ প্রাঙ্গণে পৌঁছলে প্রাক্তন এবং বর্তমান ক্যাডেটদের নিয়ে গঠিত একটি দল মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে তাকে অভিবাদন জানান। এরপর ক্যাডেটদের জন্য নবনির্মিত হাউসসমূহের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, মেজর জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, ৩৩ পদাতিক ডিভিশন ও কুমিল্লার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. মাইনুর রহমান।

অনুষ্ঠানে কুমিল্লা ক্যাডেট কলেজের প্রাক্তন ছাত্র, স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তা, কুমিল্লা ক্যাডেট কলেজের অধ্যক্ষ, শিক্ষক, গণমাধ্যম ব্যক্তি, শিক্ষার্থী ও বেসামরিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম