Logo
Logo
×

জাতীয়

জাতীয় প্রেস ক্লাবে শীত উৎসব উদযাপন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৫১ এএম

জাতীয় প্রেস ক্লাবে শীত উৎসব উদযাপন

প্রথমবারের জাতীয় প্রেস ক্লাবে শীত উৎসব উদযাপিত হয়েছে। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের কাবাব ঘরের বাগানে সকাল ৯টায় শুরু হয় শীত উৎসব।

প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত সহ ক্লাব ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উৎসবের উদ্বোধন করেন। শীত উৎসব ঘিরে ক্লাব সদস্য ও তাদের পরিবারের সদস্যদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে ক্লাব প্রাঙ্গণ।

উৎসবে দেওয়া বক্তব্যে সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, আমাদের নতুন প্রজন্মের কাছে আবহমান বাংলার ঐতিহ্যবাহী সুস্বাদু পিঠাসমূহকে পরিচিত করে দেবার জন্য জাতীয় প্রেস ক্লাব এ ধরনের উৎসবের আয়োজনের করে চলেছে, যা ভবিষ্যতও অব্যাহত থাকবে।

সাধারণ সম্পাদক শ্যামল দত্ত তার বক্তব্যে বলেন, শীতের এই সুন্দর সকালে আপনারা যেভাবে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছেন তাতে আমি সত্যিই অভিভূত। আপনাদের এই অংশগ্রহণ আগামীতে এমন আরও আয়োজনে আমাদেরকে উৎসাহিত করছে। ভবিষ্যতে আমরা এরকম আয়োজন করবো আশা করি।

এদিকে শীত উৎসবে বিভিন্ন ধরনের পিঠা পরিবেশনের সঙ্গে চলে বাউল গান। গান পরিবেশন করে মনিকা দেওয়ান ও তার দল এবং দেলোয়ার বয়াতি ও তার দল। তাদের মন মাতানো পরিবেশনার সঙ্গে সঙ্গে ক্লাব সদস্যরা ও তাদের পরিবারের সদস্যরা আনন্দে মেতে উঠেন।

আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সহ-সভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, ব্যবস্থাপনা কমিটির সদস্য কাজী রওনাক হোসেন, শাহনাজ সিদ্দীকি সোমা এবং সৈয়দ আবদাল আহমদ।

‘শুদ্ধ উচ্চারণ, উপস্থাপনা ও আবৃত্তি কর্মশালা

এদিকে শুক্রবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সদস্য সন্তানদের (প্রাইমারি-দ্বাদশ শ্রেণি) ‘শুদ্ধ উচ্চারণ, উপস্থাপনা ও আবৃত্তি কর্মশালা’র আয়োজন করা হয়।

বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সার্বিক সহযোগিতায় আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মো. আহকামউল্লাহ।

মোট ৫৫ সদস্য সন্তান উক্ত কর্মশালায় অংশগ্রহণ করে। শিশু শিক্ষা উপ-কমিটির আহ্বায়ক শাহনাজ সিদ্দীকি সোমার সঞ্চালনায় তিন দিনব্যাপী এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, সদস্য কল্যাণ সাহা, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আজহারুল হক আজাদ, উপদেষ্টামণ্ডলীর সদস্য মীর বরকত এবং সাংবাদিক মীর মাশরুরুজ্জামান রনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম