Logo
Logo
×

জাতীয়

‘সরকার নতুন কোনো নিষেধাজ্ঞার আশঙ্কা করছে না’

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৩, ০৯:৫৭ পিএম

‘সরকার নতুন কোনো নিষেধাজ্ঞার আশঙ্কা করছে না’

দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর সরকার নতুন করে কোনো নিষেধাজ্ঞা আরোপের আশঙ্কা করছে না বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।  

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।  

সম্প্রতি পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিদেশে বাংলাদেশের মিশনপ্রধানদের কাছে পাঠানো এক নির্দেশনায় ভবিষ্যতে নতুন করে নিষেধাজ্ঞার প্রেক্ষাপটে সর্বোচ্চ সতর্কতার কথা বলে হয়েছে। এ নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর কাছে প্রশ্ন করেন সাংবাদিকরা। 

শাহরিয়ার আলম বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের ধারাবাহিক যুক্ততা অব্যাহত আছে। মাঝে কিছু ভুল–বোঝাবুঝি হয়েছে। যুক্তরাষ্ট্র যে নিষেধাজ্ঞা দিয়েছিল, সেটা নিয়ে আমরা কাজ করছি। এ কারণে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক নিয়ে হয়তো কারও কারও আগ্রহ বেশি। বাড়তি আগ্রহের কারণে পানি ঘোলা করে মাছ শিকারের উদ্যোগ নিয়েছিল বিএনপি-জামায়াত।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, তারা আশা করছিল, ৯-১০ ডিসেম্বর আরেকটি নিষেধাজ্ঞা আসবে। ওই তারিখে তারা একটি জনসভা ডেকেছিল। তারা যে কতটা লবিস্ট ও প্রোপাগান্ডা মেশিনের ওপর নির্ভরশীল, এটাই তার প্রমাণ। কোথাও রাজনীতি করতে হলে জনগণের সমর্থন নিয়ে আসতে হবে, বিদেশি কারও সমর্থন দিয়ে বাংলাদেশে রাজনীতি হয়নি, কোনো দিন হবেও না। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম