Logo
Logo
×

জাতীয় পার্টি

সংখ্যালঘুদের কাছে রাখতে নোংরা রাজনীতি চলছে: জিএম কাদের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ অক্টোবর ২০২৩, ১০:০৬ পিএম

সংখ্যালঘুদের কাছে রাখতে নোংরা রাজনীতি চলছে: জিএম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, নির্বাচন ও পূজা পার্বণ এলেই দুটি দল সংখ্যালঘুদের নিরাপত্তার ধুয়া তুলে রাজনীতি করে। পক্ষান্তরে তারা সংখ্যালঘুদের আতঙ্কের মধ্যে রাখে। ভয় দেখিয়ে সংখ্যালঘুদের কাছে রাখতে নোংরা রাজনীতি চলছে। 

জিএম কাদের বলেন, সম্প্রতি একটি দলের এক বড় নেতা বলেছেন- নির্বাচনের আগে অমুক দল সংখ্যালঘুদের ওপর হামলা করতে পারে। তাই আমাদের নেতাকর্মীরা সংখ্যালঘুদের বাড়ি-ঘর ও উপাসনালয়ে পাহারা দেবে। অপর দলটির আরেক বড় নেতা বলেছেন- অমুক দল সংখ্যালঘুদের ওপর হামলা করে আমাদের নামে মামলা দেওয়ার চক্রান্ত করছে। এতেও সংখ্যালঘুদের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে। আসলে দুটি দলই সংখ্যালঘুদের ভয় দেখায়। এমন বার্তায় সংখ্যালঘুদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভীতি ছড়ানোর কারণে স্বাভাবিক পূজার পরিবেশ নষ্ট হয়। কেন একটি জাতির ধর্মকে ব্যবহার করে, তাদের নিচু করে রাজনৈতিক ফায়দা নিতে হবে? আমরা এর নিন্দা জানাচ্ছি। 

রোববার সন্ধ্যায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শারদীয় দুর্গাপূজার মণ্ডপ পরিদর্শন শেষে সুধী সমাবেশে এসব কথা বলেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

তিনি আরও বলেন, আমরা সংখ্যালঘুদের ভয় দেখাই না, তাদের নিরাপত্তাকে পুঁজি করে রাজনীতি করি না। জাতীয় পার্টির কোনো নেতার বিরুদ্ধে সংখ্যালঘু নির্যাতন ও সম্পদ দখলের অভিযোগ নেই। জাতীয় পার্টিই সংখ্যালঘুবান্ধব রাজনৈতিক শক্তি। আমরা সাম্প্রতিকতায় বিশ্বাস করি না। আইনের দৃষ্টিতে সবাই সমান। সরকারি চাকরি বা সুযোগ-সুবিধায় কোনো বৈষম্য করা যাবে না। এ দেশে সংখ্যালঘু বলতে কিছু নেই।  এদেশের সবাই বাংলাদেশি। ধর্মের কারণে কেউ অধিকার বঞ্চিত হলে সেই সমাজকে আমরা সভ্য বলতে পারি না। হিন্দু সম্প্রদায়ের কেউ যেন এই দেশ ছেড়ে যাওয়ার চিন্তা না করে সেই অবস্থা নিশ্চিত করার দায়িত্ব আমাদের। আমরা সবার স্বার্থ নিশ্চিত করতেই রাজনীতি করি।

এ সময় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সর্বজনীন পূজা কমিটির সভাপতি মণীন্দ্র কুমার রায়। উপস্থিত ছিলেন চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, খলিলুর রহমান খলিল, ভাইস চেয়ারম্যান তারেক এ আদেল, সাংগঠনিক সম্পাদক নির্মল দাস প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম