Logo
Logo
×

অন্যান্য

বিপ্লবের বিজয়কে ব্যর্থ করতে ষড়যন্ত্র চলছে: সেলিম উদ্দিন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ১০:০৩ পিএম

বিপ্লবের বিজয়কে ব্যর্থ করতে ষড়যন্ত্র চলছে: সেলিম উদ্দিন

আগস্ট বিপ্লবের বিজয়কে ব্যর্থ করার জন্য নানাবিধ ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর উত্তর জামায়াতের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন। রোববার রাজধানীর ভাষানটেক থানায় বিআরপি ইসলামী পাঠাগার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

সেলিম উদ্দিন বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারি ও ফ্যাসিবাদী শক্তির পতন ঘটিয়ে বাংলাদেশের আকাশকে কালো মেঘমুক্ত করেছে ছাত্র-জনতা। আমরা আগামী দিনেও যেকোন জালিমের মোকাবিলায় সদা প্রস্তুত। আর আমরা এই ঐতিহাসিক বিজয়কে কোনোভাবেই ব্যর্থ হতে দিতে পারি না। তাই আমাদেরকে এখন ঐক্যবদ্ধ হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে। 

তিনি বলেন, দেশে গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠার মাধ্যমে স্বৈরাচার সৃষ্ট সব জঞ্জালমুক্ত করে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। এজন্য দেশে প্রয়োজনীয় সংস্কার দরকার। সবার আগে মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে হবে। এজন্য জাতিকে ঐক্যবদ্ধ করার কোনো বিকল্প নেই। এই ঐক্যের মানদন্ড হবে কুরআন ও সুন্নাহর আদর্শ। মানবরচিত মতবাদ কখনো মানুষের জন্য কল্যাণকর হয় না। তাই দেশকে ক্ষুধা, দারিদ্র, অপশাসন ও দুঃশাসন মুক্ত করতে কুরআন-সুন্নাহভিত্তিক ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। 

সেলিম বলেন, আগস্ট বিপ্লবের বিজয়কে ব্যর্থ করার জন্য নানাবিধ ষড়যন্ত্র চলছে। তাই এই বিপ্লবকে ধরে রাখার জন্য সবাইকে অতন্ত্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে। কেউ শান্তি কেড়ে নেওয়ার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। আমরা দেশ, দেশের স্বাধীনতা, স্বার্বভৌমত্ব ও রাষ্ট্রীয় অখন্ডতা, ইসলাম ও ইসলামী মূল্যবোধ রক্ষায় এবং দেশের ১৮কোটি মানুষের সন্মান রক্ষায় ঐক্যবদ্ধ বাংলাদেশ গড়তে বদ্ধ পরিকর। স্বৈরাচারি শক্তি ও তাদের প্রতিভূদের ক্ষেত্রে কোনো প্রকার দুর্বলতা প্রদর্শনের সুযোগ নেই। এক্ষেত্রে পাঠাগার ঐতিহাসিক ভূমিকা পালন করতে পারে। 

বিআরপি জনকল্যাণ পরিষদের প্রধান উপদেষ্টা ডা. আহসান হাবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহসভাপতি লস্কর মোহাম্মদ তাসলিম, জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারি সেক্রেটারি ডা. ফখরুদ্দিন মানিক, অঞ্চলের সহকারী পরিচালক মোহাম্মদ শহিদুল্লাহ, জোন টিম সদস্য আলাউদ্দিন মোল্লা, ভাষানটেক থানা সেক্রেটারী আলী হোসাইন প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম