Logo
Logo
×

অন্যান্য

চট্টগ্রাম কলেজে ছাত্রদলের ওপর হামলার অভিযোগ মিথ্যা: শিবির

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫০ পিএম

চট্টগ্রাম কলেজে ছাত্রদলের ওপর হামলার অভিযোগ মিথ্যা: শিবির

চট্টগ্রাম কলেজে ছাত্রদলের ওপর শিবিরের হামলার অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। হামলার ঘটনায় শিবিরকে জড়িয়ে গণমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে তার তীব্র নিন্দা জানিয়েছে চট্টগ্রাম মহানগর উত্তর শাখা ছাত্রশিবির। 

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানায়, গতকাল বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকাল ৪টার দিকে চট্টগ্রাম কলেজে ছাত্রদলের সঙ্গে সংঘটিত ঘটনার প্রেক্ষিতে কিছু সংবাদমাধ্যম ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও বানোয়াট প্রতিবেদন প্রকাশ করেছে, যা আমাদের নজরে এসেছে।

এতে বলা হয়, কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখার সভাপতি ফখরুল ইসলামের নাম উল্লেখ করে যে ঘটনা তুলে ধরা হয়েছে, তার সঙ্গে শাখা সভাপতির কোনো ধরনের সম্পৃক্ততা নেই। তিনি ছাত্রশিবিরের কেন্দ্রীয় একটি প্রোগ্রামে অংশ নিতে কয়েকদিন ধরে ঢাকায় অবস্থান করছেন, যা চট্টগ্রাম প্রশাসনও অবগত।

এ ধরনের মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে চট্টগ্রাম মহানগর উত্তর শাখার সভাপতি ফখরুল ইসলাম ও সেক্রেটারি তানজীর হোসাইন জুয়েল বলেন, ঢাকায় অবস্থান করা ব্যক্তির নেতৃত্বে কীভাবে চট্টগ্রামে হামলা হতে পারে, সেটা বিবেচনা না করেই প্রতিবেদন প্রচার করা সাংবাদিকতার পেশাদারিত্বের পরিপন্থি। যারা এ ধরনের বক্তব্য দিয়েছেন, তারাও ফ্যাসিবাদী সংস্কৃতির চর্চা করছেন। আমরা মনে করি, ছাত্রসংগঠনগুলোর সঙ্গে পরিকল্পিতভাবে দূরত্ব তৈরি করার জন্য একটি কূটকৌশল চালানো হচ্ছে। 

নেতৃবৃন্দ আরও বলেন, ছাত্রশিবিরের মতো সুশৃঙ্খল ও আদর্শিক সংগঠনের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্যেই এই মিথ্যা প্রতিবেদন করা হয়েছে। আমরা স্পষ্টভাবে জানাতে চাই, চট্টগ্রাম কলেজে ছাত্রদলের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ছাত্রশিবিরের কোনো সম্পৃক্ততা নেই।

তারা বলেন, এই মিথ্যা প্রোপাগান্ডার মাধ্যমে ছাত্রশিবিরের কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করার অপপ্রয়াস চালানো হয়েছে। আমরা সংশ্লিষ্ট গণমাধ্যমগুলোকে ভবিষ্যতে সঠিকভাবে যাচাই-বাছাই করে সংবাদ প্রকাশের আহ্বান জানাই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম