Logo
Logo
×

অন্যান্য

প্রাথমিক সহকারী শিক্ষকদের আলটিমেটাম

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২১ পিএম

প্রাথমিক সহকারী শিক্ষকদের আলটিমেটাম

চাকরি দশম গ্রেডে পদায়ন করা না হলে ঘরে ফিরে যাবেন না বলে ঘোষণা দিয়েছেন বৈষম্য নিরসনে প্রাথমিক শিক্ষক সমন্বয় পরিষদের নেতারা।এই দাবি আদায়ে অন্তর্বর্তী সরকারকে আলটিমেটামও দিয়েছেন তারা।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। এ সময় সংগঠনের পক্ষ থেকে ৩ দফা কর্মসূচি ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তৃতায় জাতীয় প্রাথমিক সহকারী শিক্ষক ফাউন্ডেশনের সভাপতি শাহিনুর আক্তার বলেন, ২০০৯ সাল থেকে বন্ধ থাকা প্রধান শিক্ষক পদে পদোন্নতি আজও আলোর মুখ দেখেনি। প্রাথমিক শিক্ষকদের সহকারী শিক্ষক হিসেবে যোগদান করে একই পদে অবসরে যেতে হচ্ছে। তাছাড়া প্রধান শিক্ষকদেরও বিভাগীয় পদোন্নতি ব্লক করে রাখা হয়েছে। আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বৈষম্য নিরসনে সহকারী শিক্ষকদের জন্য ১২তম গ্রেডের, সহকারী প্রধান শিক্ষক ১১তম এবং প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড প্রদানের প্রস্তাব করেছে। বৈষম্য নিরসনে প্রাথমিক শিক্ষক সমন্বয় পরিষদের পক্ষ থেকে এ প্রস্তাব প্রত্যাখ্যান করে সহকারী শিক্ষক এন্ট্রি পদ ধরে ১০ম গ্রেড ও শতভাগ বিভাগীয় পদোন্নতির দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়নে এবং শিক্ষকদের সামাজিক মর্যাদা প্রতিষ্ঠায় যৌক্তিক এবং যুগোপযোগী দাবি মেনে নিতে অন্তর্বর্তীকালীন সরকারের আন্তরিক দৃষ্টি কামনা করেন তারা।

আগামী ১৭ অক্টোবরের মধ্যে দাবি আদায়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা না হলে ১৯ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন ও প্রধান উপদেষ্টার কাছে স্মারকলিপি প্রদানসহ পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম