Logo
Logo
×

অন্যান্য

‘আহত শিক্ষার্থীদের বিদেশে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ পিএম

‘আহত শিক্ষার্থীদের বিদেশে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে’

আন্দোলন

সরকারি চাকরিতে কোটা সংস্কার নিয়ে সম্প্রতি চলা আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলায় ৬২৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ২০ হাজার।

ছাত্রদের এ আন্দোলনে তোপের মুখে পড়েই গত ৫ আগস্ট দেশ থেকে পালিয়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের পতনের পর ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে ১৭ সদস্যের উপদেষ্টা পরিষদ দেশ পরিচালনার দায়িত্ব নিয়েছে।

উপদেষ্টা কমিটি দায়িত্ব নেওয়ার পর থেকেই আন্দোলনে আহত শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে। আহত শিক্ষার্থীদের উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার আশ্বাস দিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব এমএ আকমল হোসেন আজাদ।

বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি বলেন, আহতদের কেউ কেউ বিনা চিকিৎসায় মারা গেছেন এবং আমরা এর দায় জাতির সামনে এড়াতে পারব না। তাই আমরা সমন্বিতভাবে কাজ করছি।

আহত শিক্ষার্থীদের বিদেশে পাঠানোর ব্যাপারে তিনি বলেন, আমরা আহত শিক্ষার্থীদের বিদেশে চিকিৎসার ব্যবস্থা করার চেষ্টা করছি। এটি আমাদের এখতিয়ারভুক্ত না হলেও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ফ্রি টিকিট দিয়েছে। কেউ না দিলেও আমরা ব্যবস্থা করে দেব।

তিনি জানান, বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের আন্দোলনে ৬২৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৮ হাজার ৩৮০ জন। তবে এটা চূড়ান্ত সংখ্যা নয়।

তিনি আরও বলেন, কতজন আহত বা নিহত হয়েছেন তা নির্ধারণের জন্য একটি টাস্কফোর্স বা কমিটি গঠন করা হয়েছে। একজন সাবেক সিনিয়র স্বাস্থ্য সচিবের নেতৃত্বে এ কমিটি গঠন করা হয়েছে। তারা এই সংখ্যা জানার চেষ্টা করছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম