Logo
Logo
×

অন্যান্য

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী-পরিবারের দুর্নীতির প্রমাণ পেয়েছে দুদক, ব্যাংকে টাকা শত কোটিরও বেশি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৯ পিএম

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী-পরিবারের দুর্নীতির প্রমাণ পেয়েছে দুদক, ব্যাংকে টাকা শত কোটিরও বেশি

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও তার পরিবারের নামে ৩০০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ছাড়া আরও ২০০ কোটি টাকার বেশি অর্থ পাচার সংক্রান্ত অপরাধের প্রমাণ পেয়েছে সংস্থাটি।

তবে আসাদুজ্জামান খান ও তার পরিবারের বিরুদ্ধে সব মিলিয়ে আপাতত ৩০০ কোটি টাকার বেশি দুর্নীতির প্রমাণ মিলেছে। যার মধ্যে ব্যাংকের নগদ অর্থ, ঢাকায় ফ্ল্যাট ও জমি রয়েছে। তাদের ব্যাংক হিসাবেই শত কোটি টাকার বেশি পাওয়া গেছে। কমিশন সূত্রে এসব তথ্য জানা গেছে।

দুদক সূত্রে জানা যায়, দুর্নীতি ও অনিয়মের অভিযোগে আসাদুজ্জামান খান, তার স্ত্রী লুৎফুল তাহমিনা খান, ছেলে শাফি মোদাচ্ছের খান, মেয়ে সোফিয়া তাসনিম খান ও সহকারী একান্ত সচিব মনির হোসেনকে আসামি করে মামলার প্রস্তুতি চলছে। চলতি সপ্তাহের যেকোনো দিন কমিশনের অনুমোদনক্রমে তাদের বিরুদ্ধে মামলা করা হতে পারে।

এ ছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ধনঞ্জয় কুমার দাস, ডিআইজি মোল্যা নজরুল ইসলাম, মন্ত্রীর সাবেক পিএস অতিরিক্ত সচিব হারুন অর রশিদ বিশ্বাস, প্রশাসনিক কর্মকর্তা মোল্লা ইব্রাহিম হোসেন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপুর বিরুদ্ধেও দুর্নীতির অনুসন্ধান চলছে বলে কমিশন সূত্রে জানা গেছে।

ইতোমধ্যে দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলমের আবেদনের পরিপ্রেক্ষিতে এই অভিযুক্ত ব্যক্তিরা যেন দেশত্যাগ করতে না পারেন, সেজন্য নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম