Logo
Logo
×

অন্যান্য

আবু সাঈদের মৃত্যুর পুলিশি তদন্তের কোনো ‘ভ্যালু’ নেই: তথ্য প্রতিমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ০৫:১০ পিএম

আবু সাঈদের মৃত্যুর পুলিশি তদন্তের কোনো ‘ভ্যালু’ নেই: তথ্য প্রতিমন্ত্রী

কোটাবিরোধী আন্দোলনকালে রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের মৃত্যুর যে পুলিশি তদন্ত সেটির কোনো ‘ভ্যালু’ নেই বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী আরাফাত বলেন, আবু সাঈদের মৃত্যুর তদন্তসহ কোনো তদন্তই রুটিন প্রসেসে হবে না। আমরা কোনো রুটিনে থাকব না। আমরা আন্তর্জাতিক তদন্ত করব। যা দেখছেন এগুলোর কোনো ভ্যালু নেই। সব কিছু আমরা নতুন করে তদন্ত করব।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, আন্দোলনকারীদের ওপর গুলি করার কোনো পারমিশন (অনুমতি) পুলিশের ছিল না। তারা আইন ও সংবিধানের মধ্যে কাজ করে। তবে গ্রাউন্ডে ক্ষেত্র বিশেষে কেউ কেউ আইন ভেঙেছে। আমরা সেটি তদন্ত করে তাদেরও আইনের আওতায় আনব।

আন্দোলনকারী শিক্ষার্থীদের যুক্তি দিয়ে ভাবার অনুরোধ জানিয়ে আরাফাত বলেন, ‘আপনারা যে আবেগ নিয়ে রাস্তায় যাচ্ছেন, খেয়াল রাখবেন তৃতীয়পক্ষ সুযোগ যেন না নেয়। তারা সুযোগ নেওয়ার অপেক্ষায় আছে, যদি আবারও একটা সংঘাতের পরিস্থিতি তৈরি হয় তার দায় কে নেবে?’

প্রতিমন্ত্রী বলেন, আমাদের কোনো অভিযোগ শিক্ষার্থীদের প্রতি নয়, সাধারণ শিক্ষার্থীরা এসব অরাজকতা চালাতে পারে না।১৬ জুলাই প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার আগে ছয়জনের মৃত্যু হয়েছে। তিনি (প্রধানমন্ত্রী) প্রতিটি মৃত্যুর জন্য দুঃখ প্রকাশ করেছেন, নিন্দা জানিয়েছে, উদ্বেগ প্রকাশ করেছেন, আপনাদের দাবি মেনে নেওয়ার কথা বলেছেন। একটু ধৈর্য ধরলে আজ এতগুলো মৃত্যু হতো না।’

সংবাদ সম্মেলন থেকে সবাইকে সামাজিক মাধ্যমে ছড়ানো গুজবে কান না দেওয়ার আহ্বান জানান আরাফাত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম