Logo
Logo
×

অন্যান্য

মন্ত্রী সচিব কর্মকর্তাদের সরব উপস্থিতিতে প্রাণবন্ত সচিবালয়

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ০৮:৩৩ পিএম

মন্ত্রী সচিব কর্মকর্তাদের সরব উপস্থিতিতে প্রাণবন্ত সচিবালয়

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘাত-সহিংসতার কারণে নির্বাহী আদেশে তিনদিন সাধারণ ছুটির পর বুধবার থেকে সীমিত পরিসরে খুলেছে সরকারি অফিস। মন্ত্রী, সচিবসহ কর্মকর্তা-কর্মচারীদের সরব উপস্থিতিতে সচিবালয় আবার প্রাণবন্ত হয়ে উঠেছে। সবাই স্বস্তির সঙ্গে অফিসের কাজে মনোনিবেশ করেছেন। 

তবে সচিবালয় প্রবেশে ছিল বেশ কড়াকড়ি। আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাতসহ একাধিক মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিব বুধবার সচিবালয়ে অফিস করেছেন। 

বুধ ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শিথিল থাকবে কারফিউ। এ দুদিন বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চলবে সরকারি-বেসরকারি অফিস। 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, রোববার থেকে আবার সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত অফিস চলবে। 

বুধবার সকাল ১০টার পর থেকে সচিবালয়ে আসতে শুরু করেন কর্মকর্তা-কর্মচারীরা। প্রতিটি গাড়ি ভালোভাবে দেখে তারপর সচিবালয়ে প্রবেশ করানো হয়। সন্দেহ হলে মোটরসাইকেলগুলোয় বিশেষ তল্লাশি চালানো হচ্ছে। ব্যাগও তল্লাশি করা হয়েছে।

সচিবালয়ে প্রবেশে এক ও দুই নম্বর গেটের মাঝখানে কর্মকর্তা-কর্মচারীদের দীর্ঘ সারি দেখা গেছে। সচিবালয়ে হেঁটে এই স্থান দিয়েই প্রবেশ করতে হয়। প্রতিজনকে চেক করে সচিবালয়ে প্রবেশ করানো হচ্ছে বলে গতি ধীর হচ্ছে, অনেকেই অপেক্ষা করছেন। কারও কারও শরীর তল্লাশি করা হয়।

টেলিভিশন চ্যানেলগুলোর গাড়ি অন্যান্য দিনের মতো সচিবালয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সচিবালয়ের প্রবেশ গেটগুলোয় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নিয়েছে। সচিবালয়ের সামনে সেনাবাহিনীর টহল ছিল।

বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা জানিয়েছেন, রাস্তায় আসতে তাদের কোনো অসুবিধা হয়নি। বরং বিভিন্ন জায়গায় যানজটে পড়েছেন তারা। অফিস খুলে দেওয়ায় তারা খুশি। রোববার থেকে পুরোদমে অফিস শুরু হবে বলে আশা করছেন তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম