Logo
Logo
×

অন্যান্য

অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: রথযাত্রায় পররাষ্ট্রমন্ত্রী

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৭:৫০ পিএম

অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: রথযাত্রায় পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দিয়ে এবং তাদের সব ষড়যন্ত্র ভেদ করে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাবে। বাংলাদেশ হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টান সবার মিলিত রক্ত স্রোতের বিনিময়ে এবং আন্দোলন সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা লাভ করেছে। একটি অসাম্প্রদায়িক দেশ হিসেবে জন্মলাভ করেছে। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সেই চেতনাকে ধারণ করে অদম্য গতিতে এগিয়ে চলেছে।

রোববার বিকাল ৪টায় নগরীর প্রবর্তক মোড়ে ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের উদ্যোগে আয়োজিত রথযাত্রা উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রথযাত্রা উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ লীলারাজ গৌর দাস ব্রহ্মচারী। উদ্বোধক ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। 

প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। বিশেষ আলোচক ছিলেন শ্রী শ্রী পুন্ডরিক ধামের অধ্যক্ষ শ্রীপাদ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী। সিএমপির রোডম্যাপ অনুযায়ী, রথযাত্রা নিউমার্কেট থেকে লালদীঘির মোড় ঘুরে আন্দরকিল্লা এলাকায় আসে। সেখান থেকে চেরাগী পাহাড় হয়ে প্রেস ক্লাব ঘুরে লাভলেইন সড়ক দিয়ে পুনরায় নন্দনকানন রথের পুকুর পাড় এসে শেষ হয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ আরও বলেন, স্বার্থান্বেষী মহল ও ধর্মান্ধরা আমাদের অসাম্প্রদায়িক চেতনাকে আঘাত করার চেষ্টা করে। আমাদের সরকার সব সময় এই অপশক্তিকে দমন করেছে। যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা করেছে তাদেরকে রুখে দিয়েছে। আজকের এই অনুষ্ঠানে জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার উপস্থিতি এটাই প্রমাণ করে আমাদের দেশ কত অসাম্প্রদায়িক। আমি ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরকে অনুরোধ করব, আপনারা এই অসাম্প্রদায়িক চেতনাকে ছড়িয়ে দেবেন এবং যে চেতনা ধারণ করে আমাদের মুক্তিযুদ্ধ হয়েছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা সেই চেতনাকে সবসময় বুকে ধারণ করে এগিয়ে চলব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম