Logo
Logo
×

অন্যান্য

এইচএসসি পরীক্ষায় প্রভাষকসহ বহিষ্কার ৩০

নকলে সহযোগিতা করছেন শিক্ষরাও

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০১ জুলাই ২০২৪, ০১:৫৭ এএম

নকলে সহযোগিতা করছেন শিক্ষরাও

প্রতীকী ছবি

এইচএসসি পরীক্ষার প্রথম দিনে বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে নকলের উৎসব চলেছে। অসদুপায় অবলম্বনে সহযোগিতা করছেন শিক্ষকরাও। এমন অভিযোগে শাহরাস্তি, মুলাদী, ভালুকা ও চরফ্যাশনে ২৯ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে শিক্ষকদের বিরুদ্ধেও। 

যুগান্তর প্রতিনিধিরা জানান-

চাঁদপুরের শাহরাস্তিতে ভোলদীঘি কামিল মাদ্রাসা কেন্দ্রে মোবাইলে নকলের অভিযোগে এক পরিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। ভোলদীঘি কামিল মাদরাসার ছাত্র জাবের হোসেন সাব্বির কুরআন মজিদ পরীক্ষায় মোবাইল ফোন নিয়ে প্রবেশ করে সহপাঠীদের উত্তরপত্রের ছবি তুলে নিজের খাতায় লিখছিলেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী তাকে বহিষ্কার করেন। 

বরিশালের মুলাদীতে নকলের অভিযোগে দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। আরিফ মাহমুদ কলেজ কেন্দ্রে ১ জন এবং বাহাদুরপুর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ কেন্দ্রে ১ জন শিক্ষার্থী বহিষ্কার করা হয়। 

ময়মনসিংহের ভালুকায় এইচএসএসি পরীক্ষায় শিক্ষকদের সহযোগিতায় অসদুপায় অবলম্বনের অভিযোগ পাওয়া গেছে। ওই অভিযোগে সাদিকুর রহমান নামে এক প্রভাষকসহ ১০ শিক্ষার্থীকে বহিষ্কার করেছেন ইউএনও আলীনুর খান। সাফায়েত স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ওই ঘটনা ঘটে। বহিষ্কৃতরা মর্নিংসান মডেল কলেজের শিক্ষার্থী। সাদিকুর সায়েরা সাফায়েত স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক। 

ভোলার চরফ্যাশনে কারামাতিয়া কামিল মাদরাসা কেন্দ্রে নকলের উৎসব চলেছে। এ ঘটনায় ইউএনও নওরীন হক ১৬ জনকে সাময়িক বহিষ্কার করেছেন। কেন্দ্রে সচিব মাওলানা নুরুল আমীন বিষয়টি নিশ্চিত করেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম