Logo
Logo
×

অন্যান্য

জনপ্রতিনিধিরাই জনগণের ভাগ্য পরিবর্তন করতে পারে: মন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৬ মে ২০২৪, ০৮:১৯ পিএম

জনপ্রতিনিধিরাই জনগণের ভাগ্য পরিবর্তন করতে পারে: মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেন, আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করা। সেজন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা দীর্ঘদিন ধরে কাজ করেছি। 

‘এই দীর্ঘ সময়ে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। আমাদের অনেক সমস্যার সমাধান হয়েছে। কিন্তু আমাদের লক্ষ্য অনেকদূর। সে লক্ষ্যে পৌঁছাতে হলে সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করতে হবে। বিশেষ করে জনপ্রতিনিধিদের একাগ্রতার সঙ্গে এগিয়ে আসতে হবে। কারণ জনপ্রতিনিধিরাই জনগণের ভাগ্য পরিবর্তন করতে পারে।’

রোববার জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে (এনআইএলজি) ময়মনসিংহ সিটির নবনির্বাচিত কাউন্সিলরদের নিয়ে আয়োজিত সিটি করপোরেশন অবহিতকরণ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।  

মন্ত্রী বলেন, উন্নত রাষ্ট্র গঠনে শক্তিশালী সরকার গঠন করতে হবে। পৃথিবীতে যেসব দেশ উন্নত হয়েছে, শক্তিশালী সরকারের কারণেই তা সম্ভব হয়েছে। সরকার যত বেশি শক্তিশালী হয় জনগণের সুশাসন, ন্যায়বিচার, আকাক্সক্ষা তত বেশি উন্নত হয়। সরকার বলতে শুধু কেন্দ্রীয় সরকার নয়, স্থানীয় সরকারকেও গণতান্ত্রিক ব্যবস্থায় পরীক্ষা নিরীক্ষার পরে অনেক গুরুত্ব দেওয়া হচ্ছে। স্থানীয় সরকারের প্রতিষ্ঠানগুলোকে যদি শক্তিশালী করা না হয়, তাহলে আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারব না।  

স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন- ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, এনআইএলজি’র মহাপরিচালক মনোজ কুমার রায় প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম