Logo
Logo
×

অন্যান্য

সেই শতবর্ষী ভ্যানচালক ওসমান গাজীকে অর্থ সহায়তা ওবায়দুল কাদেরের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ মে ২০২৪, ০৮:১৫ পিএম

সেই শতবর্ষী ভ্যানচালক ওসমান গাজীকে অর্থ সহায়তা ওবায়দুল কাদেরের

খুলনার বটিয়াঘাটার কিসমত ফুলতলা গ্রামের শতবর্ষী ভ্যানচালক ওসমান গাজীর কষ্ট-দুর্দশার খবর শুনে তাকে নগদ ২৫ হাজার টাকা অর্থ সহায়তা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শেখ ওয়ালিদ ফয়েজ যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসমান গাজী জীবনের পড়ন্ত বিকালে এসেও তীব্র তাপদাহের মধ্যে ভ্যান চালিয়ে আয় রোজগার করছেন। জীবন বাঁচাতে শতবর্ষী এই বৃদ্ধ ফজরের নামাজ পড়েই ভ্যান নিয়ে রাস্তায় বের হন। সবাই মোটরচালিত ভ্যান চালালেও তাকে নিজের পায়ের জোরে চাকা ঘোরাতে হয়। শুধু তাই নয়, ভালো একটি মাথা গোঁজার ঠাঁইও নেই তার। স্ত্রীকে নিয়ে থাকেন বটিয়াঘাটা-দাকোপ সড়কের পাশে খাস জায়গায় ঝুপড়ি ঘরে। স্ত্রীর বয়সও ৮০ ছাড়িয়েছে। ওসমান গাজীর তিন ছেলে ও দুই মেয়ে। তাদের বিয়ে হয়েছে। সবাই আলাদা জায়গায় বসবাস করে। 

ওসমান গাজী জানান, তার জীবন চলে প্রতিদিন ১৫০ টাকা থেকে ২০০ টাকা আয়ে। এই অল্প টাকা দিয়েই চালাতে হয় স্ত্রী ও তার ওষুধসহ দৈনন্দিন খরচ। অসুস্থ থাকলে সেদিন আর আয় থাকে না তার। পরের দিন কিভাবে চলবে তা নিয়ে চিন্তায় পড়েন তিনি। এরপরেও বার্ধক্যের কাছে মাথানত করেননি তিনি। কারণ, তিনি ভিক্ষা করে জীবন বাঁচাতে চান না।

ওসমান গাজীর এমন দুর্দশার খবর একটি জাতীয় দৈনিকে প্রকাশিত হলে সেটি মন্ত্রী ওবায়দুল কাদেরের নজরে আসে। এরপরই ব্যক্তিগতভাবে ওসমান গাজীকে আর্থিক সহায়তা দিয়ে তার পাশে দাঁড়ান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

মন্ত্রী ওবায়দুল কাদেরের পক্ষ থেকে আর্থিক সহায়তা পেয়ে খুশি ওসমান গাজী।তিনি বলেন, তার (ওবায়দুল কাদের) জন্য অনেক দোয়া।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম