Logo
Logo
×

অন্যান্য

মেট্রোরেলে শিশু ও শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া সুবিধার সুযোগ নেই: সড়ক সচিব

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ০২:১১ এএম

মেট্রোরেলে শিশু ও শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া সুবিধার সুযোগ নেই: সড়ক সচিব

মেট্রোরেলে শিশু ও শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়ার সুবিধা চালু হচ্ছে না বলে জানিয়েছেন সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী। 

রোববার বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে সুবিধাবঞ্চিতদের নিয়ে মেট্রোরেলে আনন্দ ভ্রমণে যুক্ত হয়ে তিনি এ কথা জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আমিন উল্লাহ নুরী বলেন, শিশু বা শিক্ষার্থী তাদের জন্যই মেট্রোরেলে হাফ পাস চালু করার সুযোগ নেই। তবে যাদের এমআরটি পাস রয়েছে, তারা সবাই টিকিটের মূল্য থেকে ১০ শতাংশ ছাড় পাবেন। শিক্ষার্থীরা যেন এই সুবিধাটা নেন। তাহলে তাদের যাতায়াত খরচ অনেকাংশে কমে আসবে।

তিনি বলেন, মেট্রোরেলের টিকিট মূলত কার্ড সিস্টেম। সেটি মেশিনের সাহায্যে ব্যবহৃত হয়। ফলে কে ছাত্র আর কে ছাত্র না মেশিনের পক্ষে সেটি বোঝা সম্ভব না। এ জন্য মেট্রোতে হাফ পাস চালু করার সুযোগ নেই।

৫০ জন সুবিধাবঞ্চিত শিশু নিয়ে মেট্রোরেলে আনন্দ ভ্রমণের আয়োজন করে সড়ক ও জনপথ অধিদপ্তর। তাদের নিয়ে মতিঝিল মেট্রোস্টেশন থেকে বেলা ১১টা ২০ মিনিটে উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশে ট্রেনটি ছেড়ে যায়। স্বাভাবিক ট্রেনের মতোই সব স্টেশনে থেমে উত্তরা উত্তর স্টেশনে পৌঁছায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম