Logo
Logo
×

অন্যান্য

সংরক্ষিত আসনে সংসদ সদস্যদের নামের গেজেট প্রকাশ রোববার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২৪ পিএম

সংরক্ষিত আসনে সংসদ সদস্যদের নামের গেজেট প্রকাশ রোববার

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত ৫০টি আসনের নারী সংসদ-সদস্যদের নির্বাচিত ঘোষণা করে রোববার বা সোমবার তাদের নামের গেজেট প্রকাশ করা হতে পারে। বিকাল ৪টায় প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হওয়ার পরই গেজেট প্রকাশের কার্যক্রম শুরু করবে নির্বাচন কমিশন (ইসি)। 

সংশ্লিষ্টরা জানান, গেজেট প্রকাশের পর সংরক্ষিত নারী সদস্যদের শপথ গ্রহণের আয়োজন করবে জাতীয় সংসদ সচিবালয়। চলতি অধিবেশনেই তারা সংসদে যোগ দিতে পারবেন।

এ বিষয়ে জানতে চাইলে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান তালুকদার যুগান্তরকে বলেন, সংরক্ষিত ৫০টি আসনে ৫০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। আসনের বিপরীতে সমান সংখ্যক প্রার্থী থাকায় রোববার বিকাল ৪টায় মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার পর তাদের নির্বাচিত ঘোষণা করা হবে। নির্বাচন কমিশনের অনুমোদন পেলে রোববার বা সোমবার তাদের নামের গেজেট প্রকাশ করা হবে। তিনি জানান, ওই গেজেট সংসদ সচিবালয়ে পাঠাবে ইসি সচিবালয়। সংসদ সচিবালয় তাদের শপথের আয়োজন করবে। 

সূত্র জানায়, রোববার নারী আসনের জন্য জমা দেওয়া মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করলে সবাইকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। যদিও নারী আসনে ভোটের জন্য ১৪ মার্চ দিনক্ষণ নির্ধারিত রয়েছে। ইতোমধ্যে সংরক্ষিত নারী আসনের ৫০ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে ইসি। 

এবার জাতীয় সংসদের ৪৮টি আসনে আওয়ামী লীগ ও বাকি দুটি আসনে জাতীয় পার্টি নারী প্রার্থী মনোনয়ন দিয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম