Logo
Logo
×

অন্যান্য

লেখাপড়ায় চিন্তা-চেতনায় স্মার্ট হতে হবে: শিক্ষার্থীদের প্রতিমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০০ পিএম

লেখাপড়ায় চিন্তা-চেতনায় স্মার্ট হতে হবে: শিক্ষার্থীদের প্রতিমন্ত্রী

শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

রোববার বেগম তফাজ্জল হোসেন মানিক মিয়া মহিলা কলেজের ‘বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ আনুষ্ঠান-২০২৪’ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, নিষ্ঠা ও একাগ্রতা দ্বারা তোমাদের লেখাপড়ার মান আরও উন্নত করতে হবে। মেধা অর্জন করে তোমাদেরকে এই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী হিসেবে পরিচিতি লাভ করতে হবে, প্রতিষ্ঠানের মর্জাদা বৃদ্ধি করতে নিরলস চেষ্টা থাকতে হবে। সর্বোপরি লেখাপড়ায় স্মার্ট হতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে আমরা এখন ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। স্মার্ট বাংলাদেশে পৌঁছাতে হলে আমাদের দেশের নাগরিকদের স্মার্ট হতে হবে, আমাদের লেখাপড়ায় স্মার্ট হতে হবে, জ্ঞানে স্মার্ট হতে হবে, চিন্তা-চেতনায় স্মার্ট হতে হবে। আমাদের কার্যক্রমে স্মার্ট হতে হবে, আমাদের সবক্ষেত্রে স্মার্ট হতে হবে। তাহলেই আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে পারব।

তিনি বলেন, আমাদের কর্মকাণ্ডে ও লেখাপড়ায় যদি স্মার্ট হতে না পারি, তাহলে কিন্তু স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকার যে কাজ করে যাচ্ছে সেই লক্ষ্যে আমরা পৌঁছাতে পারব না। 

গভর্নিং বডির সভাপতি প্রফেসর মো. আব্দুল মোতালেব হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড বরিশালের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস আলী সিদ্দিকী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর মো. মোয়াজ্জেম হোসেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম