Logo
Logo
×

অন্যান্য

শেরেবাংলা পদক পেলেন ১২ বিশিষ্টজন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:০৪ পিএম

শেরেবাংলা পদক পেলেন ১২ বিশিষ্টজন

বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য শেরেবাংলা পদক পেয়েছেন ১২ জন বিশিষ্ট ব্যাক্তি। এ সময় শেরেবাংলা একে ফজলুল হকের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করা হয়।

শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে প্রকাশনা প্রতিষ্ঠান গ্রন্থকানন আয়োজিত শেরেবাংলার কর্মময় জীবন নিয়ে আলোচনা ও পদক প্রদান করা হয়।

কুমিল্লা শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আবদুস ছালামের সভাপতিত্বে এবং কবি ও রম্যলেখক শাহজাহান আবদালীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। 

বিশেষ অতিথি ছিলেন কবি ও অধ্যাপক ড. শহীদুল্লাহ আনসারী, বিশিষ্ট লেখক ও ধর্মতত্ত্ববিদ আবদুল হাই, গণমাধ্যম ব্যক্তিত্ব ও আবৃত্তিশিল্পী আজহারুল ইসলাম রনি। এছাড়া বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন, সমাজসেবক মো. সিরাজুল ইসলাম ও কবি হুমায়ুন কবির। 

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ১২ জনকে সম্মাননা পদক দেওয়া হয়। পদকপ্রাপ্তরা হলেন- চিত্রকলায় বিপদ ভঞ্জন সেন কর্মকার, চিকিৎসা সেবায় অধ্যাপক কর্নেল ডাক্তার আব্দুল হাই, ডাক্তার আসলাম উদ্দিন ও ডাক্তার অনিতা রহমান রুমকী। 

মুক্তিযুদ্ধে আব্দুল মতিন, শ্বশুর-শাশুড়ির সেবার জন্য রহিমা বেগম ও আমেনা খাতুন, গণমাধ্যম ও আবৃত্তি শিল্পে নিলুফার জাহান নিলু, সমাজসেবায় শফিকুল ইসলাম, ভিডিও এডিটিং ও গ্রাফিক্স ডিজাইনে কৃষ্ণচন্দ্র দাস, প্রকাশনা শিল্পে হুমায়ূন কবীর ও প্রতিষ্ঠিত রেমিট্যান্সযোদ্ধা হিসেবে আব্দুল মজিদ সুজন।

বক্তারা বলেন, শেরেবাংলার জীবন, কর্ম ও আদর্শ তরুণ প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বাংলার ক্রান্তিকালে শেরেবাংলা যেভাবে মানুষের অধিকার আদায়ের জন্য কাজ করে গেছেন, বর্তমান প্রজন্মকে মানুষের কল্যাণে কাজ করতে হবে। শেরেবাংলার আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে পারলে স্বার্থকতা বয়ে আসবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম