Logo
Logo
×

অন্যান্য

দুর্নীতি করব না কাউকে করতেও দেব না: মন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ১০:০৬ পিএম

দুর্নীতি করব না কাউকে করতেও দেব না: মন্ত্রী

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, ‘আমি দুর্নীতি করব না। কাউকে করতেও দেব না।’ 

মঙ্গলবার মন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো গণমাধ্যমের সামনে তিনি এভাবেই নিজের অবস্থান পরিষ্কার করেন। 

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, তবে যা লেখবেন তা নির্দিষ্ট হতে হবে। কোনো ধরনের অপতথ্য প্রচার করবেন না। আমি অপতথ্যের শিকার হতে চাই না।  

সচিবালয়ের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলনে মোকতাদির চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার ওপর আস্থা রেখে দায়িত্ব দিয়েছেন। এ দায়িত্ব পালনে আপনাদের সহযোগিতা চাই। কোনো অপরাধমূলক কাজ করলে সেটা অবশ্যই আপনারা আমলে নেবেন। অতীতে বারবার অপতথ্যের শিকার হয়েছি, সেটা যাতে না হয় সেই বিষয়ে বিনীত অনুরোধ রাখব। নাসিরনগর ও হেফাজতে ইসলাম নিয়ে অপতথ্যের শিকার হয়েছি। 

তিনি আরও বলেন, আমার আশপাশের কেউ অপরাধমূলক কাজ করলে তা তুলে ধরবেন- এতে আমার জন্য সুবিধা হবে এবং সংশোধনের চেষ্টা করব। তিনি বলেন, স্বচ্ছতার সঙ্গে কাজ করতে চাই। এটাই আমার চ্যালেঞ্জ, এটাই আমার পরিকল্পনা। প্রধানমন্ত্রী বলেছেন- জিরো টলারেন্স। আমিও বলছি, দুর্নীতির বিরুদ্ধে কোনো টলারেন্স নেই। 

মন্ত্রণালয়ের কোন কোন জায়গায় আলো ফেলতে চান- এমন প্রশ্নের জবাবে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী মোকতাদির চৌধুরী বলেন, যেখানে হাত দেওয়া দরকার- আমার সাধ্য অনুসারে সেখানে হাত দেওয়ার চেষ্টা করব। প্লট-ফ্ল্যাট ভাগাভাগিতে সচিব ও চেয়ারম্যান জড়িত- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, অনুসন্ধান করে দেখি- এর সত্যতা আছে কিনা। সত্যতা থাকলে প্রতিকারের চেষ্টা করব। ‘ঘুস ছাড়া রাজউকে ফাইল নড়ে না’- এমন প্রশ্নে তিনি বলেন, নিশ্চিত থাকেন, অভিযোগ সুনির্দিষ্ট থাকলে সেই বিষয়ে নজর দেব। গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী নিয়োগে অনিয়মসহ সেখানকার নানা অসঙ্গতি খতিয়ে দেখবেন বলেও তিনি জানান। তিনি বলেন, মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বসে আলাপ-আলোচনা করে, প্রয়োজনবোধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অনিয়মগুলো দূর করব। 

গ্রাম ধ্বংস করে নগরায়ণ করা হলে, সেটি কতটা চ্যালেঞ্জ হবে আপনার জন্য- এমন প্রশ্নে গণপূর্তমন্ত্রী বলেন, স্থানীয় সরকার, পরিবেশ ও বন মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়কে নিয়ে আমরা শিগগিরই বসব। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের বিভিন্ন অনিয়ম তুলে ধরা হলে তিনি বলেন, এগুলো দূর করতে সাধ্যমতো চেষ্টা করব। এ সময় গৃহায়ন ও গণপূর্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম