Logo
Logo
×

অন্যান্য

মানুষের কল্যাণে নির্মোহ কাজ করে গেছেন এমএ মুহিত

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৪, ১০:২০ পিএম

মানুষের কল্যাণে নির্মোহ কাজ করে গেছেন এমএ মুহিত

কর্মজীবনে সততা ও দক্ষতার পাশাপাশি মানুষের কল্যাণে নির্মোহভাবে কাজ করে গেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি দেশের অর্থনীতিকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। তিনি অর্থমন্ত্রী থাকাকালে দেশের ইতিহাসে সবচেয়ে মেগা প্রকল্প হাতে নিয়েছেন এবং বাস্তবায়ন করা হয়েছে। তার জীবন ও কর্ম আমাদের অনুপ্রাণিত করে।

শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এএমএ মুহিতের ৯১তম জন্মদিন উপলক্ষ্যে আলোচনা ও স্মরণিকা প্রকাশনা অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা।

এএমএ মুহিত ট্রাস্টের সভাপতি ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তৃতা করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, ফরিদপুর-৩ আসনের সংসদ-সদস্য একে আজাদ, বাংলাদেশ মেডিকেল রিসার্স কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, মিডিয়া ব্যক্তিত্ব শাইখ সিরাজ। নির্ধারিত আলোচক ছিলেন প্রাইভেটাইজেশন কমিশনের সাবেক চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী, জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন, সাবেক সংসদ-সদস্য এরোমা দত্ত, সাবেক সিনিয়র অর্থ সচিব মাহবুব আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন বলেন, কর্মক্ষেত্রে সততা দক্ষতার পাশাপাশি ব্যস্ততার মাঝেও এএমএ মুহিত সবাইকে মনে রাখতেন। আত্মীয় বন্ধু-বান্ধবের প্রতি খেয়াল রাখতেন।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, মুহিত ছিলেন একজন দেশপ্রেমিক। তিনি বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি থেকে সমৃদ্ধির পথে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে অনন্য অবদান রেখে গেছেন। 

অনুষ্ঠানে সভাপতির বত্তৃদ্ধতায় ড. কাজী খলীকুজ্জমান বলেন, তিনি বহুমাত্রিক প্রতিভার অধিকারী ছিলেন। বাংলাদেশে এখন মূল্যবোধের অবক্ষয় বেড়ে গেছে। আমার বড় চেয়ার চাই, আরও সম্পদ চাই। এসব থেকে মুক্ত ছিলেন মুহিত। তিনি অর্থমন্ত্রী থাকাকালীন সবচেয়ে বেশি প্রবৃদ্ধি অর্জিত হয়েছে। তার আদর্শ ও মূল্যবোধ ধারণ করতে পারলে আমরা স্বার্থক হব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম