Logo
Logo
×

অন্যান্য

বর্জ্যমুক্ত-পরিচ্ছন্ন দেশ গড়ার আহ্বান সাবের হোসেন চৌধুরীর

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২৪, ০৬:১৩ পিএম

বর্জ্যমুক্ত-পরিচ্ছন্ন দেশ গড়ার আহ্বান সাবের হোসেন চৌধুরীর

সঠিকভাবে বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে বর্জ্যমুক্ত ও পরিষ্কার-পরিচ্ছন্ন দেশ গড়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। 

তিনি বলেন, পরিচ্ছন্ন দেশ গড়তে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ১০০ দিনের পরিকল্পনা ঘোষণা করেছে।  দেশের জনগণ সরকারের উদ্যোগের সঙ্গে একযোগে কাজ করলে বর্জ্যমুক্ত দেশ গড়া সম্ভব হবে। 

শুক্রবার রাজধানীর মান্ডা হায়দার আলী স্কুল অ্যান্ড কলেজ মাঠে এলাকার শীতার্তদের মধ্যে ৩ হাজার কম্বল বিতরণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, পরিচ্ছন্নতার দিক বিবেচনায় মুগদা থানাকে রাজধানীর রোল মডেল করা হবে। ঢাকা-৯ আসনের প্রতিটি এলাকায় সিঙ্গেল ইউজ প্লাস্টিকের ব্যবহার কমিয়ে আনার বিষয়েও জোর দেওয়া হবে৷শুধু বর্জ্য ব্যবস্থাপনা বা বায়ুদূষণ কমানো নয়, মান্ডা এলাকার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান প্লাস্টিকমুক্ত করার ঘোষণাও দেন তিনি। 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭২নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল আলম শামীম, ৭১নং ওয়ার্ড কাউন্সিলর খাইরুজ্জামান খাইরুল, মুগদা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাহার ও যুবলীগ নেতা হাজী বিপ্লব হোসেন এবং স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম