Logo
Logo
×

অন্যান্য

ঢাকার আসনগুলোতে কে কত ভোট পেলেন?

Icon

আনোয়ার হোসেন নবীন

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৪, ১১:০৩ পিএম

ঢাকার আসনগুলোতে কে কত ভোট পেলেন?

রাজধানীর ১৫টি সংসদীয় আসনের ১২টিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীরা জয়ী হয়েছেন। আর তিনটিতে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। এসব আসনের মধ্যে সবচেয়ে বেশি ৩৪ দশমিক ৩২ শতাংশ ভোট পড়েছে ঢাকা-৬ এ। আর সবচেয়ে কম ১৩ দশমিক ০৪ শতাংশ ভোট পড়েছে ঢাকা-১৫ এ। সব মিলে রাজধানীতে গড়ে ২২ দশমিক ৩১ শতাংশ ভোট পড়েছে। ঘোষিত ফল বিশ্লেষণ করে এ তথ্য পাওয়া গেছে। 

আসনগুলোর মধ্যে ঢাকা-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী ট্রাক মার্কার মো. আওলাদ হোসেন ২৪,৭৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা মার্কার সানজিদা খানম ২২,৫৭৭  ভোট পেয়েছেন। জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল মার্কার সৈয়দ আবু হোসেন পেয়েছেন ৭,৭৫৮ ভোট। এছাড়া আসনটিতে বেশ কয়েকজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এই আসনে ২,৫৪,৫৭৭ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ৫৭,৯৭০ ভোটে। শতাংশ হিসাবে যা ২২ দশমিক ২৭।

ঢাকা-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান মোল্লা সজল ট্রাক মার্কায় ৫০,৬৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী হারুনুর রশিদ মুন্না পেয়েছেন ৫০,৩৩৪ ভোট। এছাড়া আরেক স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান ঈগল মার্কায় পেয়েছেন ১০,৫৭০ ভোট। এই আসনে ৪,৯০,৭৬৪ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ১,১৬,০৮৭ ভোট। শতকরা হিসাবে যা ২৩ দশমিক ৬৫।

ঢাকা-৬ আসনে নৌকা মার্কার মোহাম্মদ সাঈদ খোকন ৬১,২০৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী ঐক্য জোট (আইওজে) মিনার মার্কার মো. রবিউল আলম মজুমদার পেয়েছেন ১,০৮৩ ভোট। এই আসনে ২,৮১,৪৩২ ভোটের মধ্যে ৬৪,৯০২ ভোট পড়েছে। শতকরা হিসাবে যা ৩৪ দশমিক ৩২।

ঢাকা-৭ আসনে নৌকার প্রার্থী সোলায়মান সেলিম ৬৩,৮১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল মার্কার সাইফুদ্দিন আহমেদ মিলন পেয়েছেন ৭,৩০৮ ভোট। এই আসনে ৩,৪৩,০৮৯ ভোটের মধ্যে ৭৪,৩২২ ভোট পড়েছে। শতকরা হিসাবে যা ২১ দশমিক ৬৬।

ঢাকা-৮ আসনে নৌকা মার্কার আ ফ ম বাহাউদ্দিন নাছিম  ৪৬,৬১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল মার্কার মো. জুবের আলম খান পেয়েছেন ৮৮০ ভোট। এ আসনে ২,৭০,৬৫০ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ৫০,৬২১ ভোট। শতকরা হিসাবে যা ১৮ দশমিক ৭০।

ঢাকা-৯ আসনে নৌকা মার্কার সাবের হোসেন চৌধুরী ৯০,৩৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল মার্কার কাজী আবুল খায়ের ২,৭৯৪ ভোট পেয়েছেন। এই আসনে ৪,৪৯,৯৫২ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ৯৭,৪০৪ ভোট।  শতকরা  হিসাবে যা ২১ দশমিক ৬৫।

ঢাকা-১০ আসনে নৌকা মার্কার ফেরদৌস আহমেদ ৬৫,৮৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল মার্কার হাজী মোহাম্মদ শাহজাহান পেয়েছেন ২,২৫৭ ভোট। এই আসনে ৩,২৪,৯৩৩ ভোটের মধ্যে ৭০,৭৭৫ ভোট পড়েছে। শতকরা হিসাবে যা ২১ দশমিক ৭৮।

ঢাকা-১১ আসনে নৌকা মার্কার ওয়াকিল উদ্দিন ৮৩,৮৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল মার্কার শামীম আহমেদ ২০,৭৪৭ ভোট পেয়েছেন।  এই আসনে ৪,২৬,৫৩৭ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ৯২,০৮৩ ভোট। শতকরা হিসাবে যা ২১ দশমিক ৫৯।

ঢাকা-১২ আসনে নৌকা মার্কার আসাদুজ্জামান খান ৯৪,৬৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল মার্কায় খোরশেদ আলম খুশু পেয়েছেন ২,২১৯ ভোট। এই আসনে ৩,৩৩,১১১ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ১,০০,০৯১ ভোট। শতকরা হিসাবে যা ৩০ দশমিক ০৫। 

ঢাকা-১৩ আসনে নৌকা মার্কার জাহাঙ্গীর কবির নানক ৯০,৩৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তরিকত ফেডারেশনের ফুলের মালা মার্কায় কামরুল আহসান ১,৫২৯ ভোট পেয়েছেন। এই আসনে ৩,৯৫,৪৩৬ ভোটের মধ্যে ৯৬,৫৪৮ ভোট পড়েছে। শতকরা হিসাবে যা ২৪ দশমিক ৪২।

ঢাকা-১৪ আসনে নৌকা মার্কার মাইনুল হোসেন খান নিখিল ৪৯,৭৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী কেটলি মার্কায় মো. লুৎফুর রহমান পেয়েছেন ১৩,৭৪৩ ভোট। এই আসনে ৪,১৮,২১২ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ৮৭,০৭২ ভোট। শতকরা হিসাবে যা ২১ দশমিক ৯১।

ঢাকা-১৫ আসনে নৌকা মার্কার কামাল আহমেদ মজুমদার ৩৯,৬৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল মার্কায় শামসুল হক পেয়েছেন ২,০৪৪ ভোট। এই আসনে ৩,৪৪,৫০৭ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ৪৪,৯৩৬ ভোট। শতকরা হিসাবে যা ১৩ দশমিক ৪।

ঢাকা-১৬ আসনে নৌকা মার্কার ইলিয়াস উদ্দিন মোল্লা ৬৫,৬৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ঈগল মার্কায় সালাউদ্দিন রবিন ৬,৩১৪ ভোট ও জাতীয় পার্টির লাঙ্গল মার্কায় আমানত হোসেন  ২,৩৪৮ ভোট পেয়েছেন। এ আসনে ৩,৮৮,২৪১ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ৭৭,১৬৫ ভোট। শতকরা হিসাবে যা ১৯ দশমিক ৮৮। 

ঢাকা-১৭ আসনে নৌকা মার্কার মোহাম্মদ আলী আরাফাত ৪৮,০৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিকল্পধারা বাংলাদেশের কুলা মার্কায় আইনুল হক ১,৩৮০ ভোট পেয়েছেন। ওই আসনে ৩,২৩,৯৩২ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ৫৩,৯৫৭ ভোট। শতকরা হিসাবে যা ১৬ দশমিক ৬৬।

ঢাকা-১৮ আসনে স্বতন্ত্র প্রার্থীর কেটলি মার্কার মো. খসরু চৌধুরী ৭৯,০৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ট্রাক মার্কার এসএম তোফাজ্জল হোসেন ৪৪,৯০৯ ভোট ও জাতীয় পার্টির লাঙ্গল মার্কার শেরীফা কাদের পেয়েছেন ৬,৪২৯ ভোট। এই আসনে ৫,৮৮,৫৪৯ ভোটের মধ্যে কাস্ট হয়েছে ১,৩৫,৮৩৩ ভোট। শতকরা হিসাবে যা ২৩ দশমিক ৮।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম