Logo
Logo
×

অন্যান্য

ঢাকা-১৪ আসনে ত্রিমুখী লড়াই

Icon

আফজাল হোসেন মিরপুর ও এসএম সাইফুর নূর শুভ, বিমানবন্দর (ঢাকা)

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩, ০৯:৫৯ পিএম

ঢাকা-১৪ আসনে ত্রিমুখী লড়াই

ঢাকা-১৪ আসনে ত্রিমুখী লড়াইয়ের আভাস পাওয়া গেছে। নৌকার প্রার্থী মাইনুল হোসেন খান নিখিলের সঙ্গে দলীয় আরও দুই স্বতন্ত্র প্রার্থী কেটলি প্রতীকের মো. লুৎফর রহমান ও ট্রাক প্রতীকের সাবিনা আক্তার তুহিনের সঙ্গে ত্রিমুখী লড়াই হবে। প্রচারণায় এই তিন প্রার্থী অন্যদের চেয়ে এগিয়ে রয়েছেন। 

এই তিন প্রার্থী কর্মী ও সমর্থকদের নিয়ে নিয়মিত গণসংযোগ করে যাচ্ছেন। এ ছাড়া, ঈগল প্রতীকের প্রার্থী জেডআই রাসেল, দালান প্রতীকের প্রার্থী মোহাম্মদ মহিবুল্লাহ, বাঁশি প্রতীকের কাজী ফরিদুল হক হ্যাপি, লাঙ্গল প্রতীকের মো. আলমাস উদ্দিন ও সোনলী আঁশ নিয়ে তৃণমূল বিএনপি সমর্থিত প্রার্থী মো. নাজমুল ইসলাম প্রচার-প্রচারণা চালাচ্ছেন। 

জানা গেছে, রাজধানীর মিরপুর, শাহআলী, দারুসসালাম, রুপনগরের একাংশ ও সাভারের কাউন্দিয়া ইউনিয়ন নিয়ে গঠিত ঢাকা ১৪ আসন। এই আসনে ডিএনসিসির ৭,৮,৯,১০ ১১ও ১২ নম্বর ওয়ার্ড পড়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ১৪ জন প্রার্থী অংশ নিচ্ছেন। 

স্থানীয় বাসিন্দারা জানান, প্রার্থীদের কর্মী ও সমর্থকরা নির্বাচনি এলাকার অলিগলি চষে বেড়াচ্ছেন। নিয়মিত গণসংযোগ, লিফলেট বিতরণ ও পথসভায় সরব তারা। 

ট্রাক প্রতীকের সাবিনা আক্তার তুহিন ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সাবেক সভাপতি ও সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য। স্থানীয় বাসিন্দা হওয়ায় নির্বাচনি এলাকায় যুব মহিলা লীগ নেত্রী  তুহিনের প্রভাব ও গ্রহণযোগ্যতা রয়েছে। এছাড়া বিগত সংসদ নির্বাচণে নৌকার মনোনয়ন চেয়ে না পেলেও এই আসনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থীর তালিকায় ছিলো তার নাম। 
    
সাবিনা আক্তার তুহিন দাবি করেন, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগের একাংশ ও যুব মহিলা লীগ তার সঙ্গে রয়েছে।  

নৌকার প্রার্থী নিখিল বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকার মাঝি হিসাবে আমাকে মনোনীত করেছেন। যে দায়িত্ব তিনি আমাকে দিয়েছেন আমার বিশ্বাস জনগণ ভোটের মাধ্যমে তার প্রমাণ দেবে। 

অন্যদিকে প্রবীণ আওয়ামী লীগ নেতা ও গাবতলী এলাকার বাসিন্দা লুৎফর রহমান একজন সিআইপি ও ধনাঢ্য ব্যক্তি। তিনি মিরপুরের ৯ নম্বর ওয়ার্ড থেকে একবার কাউন্সিলর হিসাবে প্রতিদ্বন্দিতাও করেন। এই আসনে তার অনেক আত্মীয়-স্বজন রয়েছেন স্থানীয় আওয়ামী লীগের একাংশ ও অনেক জনপ্রতিনিধি লুৎফরের পক্ষে মাঠে নেমেছেন।  লুৎফর বলেন, আমি সাধারণ মানুষের নেতা হতে চাই। তাদের প্রতিনিধি হয়ে তাদের পাশে দাঁড়িয়ে সুখ-দুঃখের সাথী হতেই আমি নির্বাচনে অংশ নিচ্ছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম