Logo
Logo
×

অন্যান্য

‘শ্রম আইন সংশোধন নিয়ে বিভ্রান্তি দূর করতে হবে’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২৩, ০৯:৫১ পিএম

‘শ্রম আইন সংশোধন নিয়ে বিভ্রান্তি দূর করতে হবে’

ফাইল ছবি

শ্রম আইন সংশোধন নিয়ে বিভ্রান্তি দূর করে গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন, নিত্যপণ্যের বাজারমূল্য ও মুদ্রাস্ফীতি বিবেচনায় সব শ্রমিকের মজুরি পুনর্নির্ধারণ, শ্রমিকদের নামে দায়ের মিথ্যা মামলা প্রত্যাহার, গ্রেফতার শ্রমিকদের মুক্তি এবং ছাঁটাই-নির্যাতন-হয়রানি বন্ধ করে অবাধ ট্রেড ইউনিয়ন চর্চার সুযোগ নিশ্চিতের দাবিতে সমাবেশ ও মিছিল করেছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট। 

শুক্রবার রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, ঢাকা নগরের উদ্যোগে বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে এসব দাবি জানান সংগঠনের নেতারা।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ঢাকা নগরের সভাপতি মোহাম্মদ রতন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খালেকুজ্জামান লিপনের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আহসান হাবিব বুলবুল, মনির হোসেন মলি, অ্যাডভোকেট ফারুক হোসেন, নবী হোসেন, হাবিবুর রহমান হাবিব, রুবেল মিয়া, বাবু হাসান প্রমুখ।

বক্তারা বলেন, সরকার আইএলও এবং ইউরোপীয় ইউনিয়নকে ট্রেড ইউনিয়ন গঠন ও চর্চা প্রক্রিয়া সহজীকরণসহ শ্রম পরিস্থিতির উন্নয়নে শ্রম আইন সংশোধনের প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু সংশোধিত শ্রম আইনে তার প্রতিফলন ঘটেনি। তাই এ সংশোধনী সম্পূর্ণ বাতিল করে স্কপ উত্থাপিত দাবিগুলোকে অগ্রাধিকার দিয়ে শ্রম আইন সংশোধন করতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম