Logo
Logo
×

অন্যান্য

জাতিসংঘে দেওয়া সরকারের বিবৃতির প্রতিবাদ গ্রামীণ টেলিকমের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২৩, ১০:০১ পিএম

জাতিসংঘে দেওয়া সরকারের বিবৃতির প্রতিবাদ গ্রামীণ টেলিকমের

জাতিসংঘের কাছে দেওয়া সরকারের বিবৃতির প্রতিবাদ জানিয়েছে গ্রামীণ টেলিকম। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক প্রতিবাদপত্রে বলা হয়, চলতি বছরের ২১ ও ২২ নভেম্বর বিভিন্ন পত্রিকা ও অনলাইন পোর্টালে সরকারের পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশে মানবাধিকারের বিষয়ে জাতিসংঘের তিন র‌্যাপোর্টিয়ারের বক্তব্যের প্রতিবাদে একটি প্রতিবাদলিপি সংবাদমাধ্যমে পাঠায়।

সংশ্লিষ্ট সংবাদটিতে উল্লে­খ করা হয়েছে যে, ড. মুহাম্মদ ইউনূসের মামলাটি তার মালিকানাধীন একটি কোম্পানির শ্রমিকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করার বিষয়ে আদালতে বিচারাধীন আছে। তার মালিকানাধীন একটি কোম্পানি বলতে ‘গ্রামীণ টেলিকম’কে বোঝানো হয়েছে। এই তথ্যটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। জাতিসংঘের কাছে দেওয়া সরকারের এই বিবৃতিতে প্রতিষ্ঠানটি নিয়ে মিথ্যা তথ্য দেওয়ার জোরালো প্রতিবাদ জানায় গ্রামীণ টেলিকম।

উল্লে­খ্য, গ্রামীণ টেলিকমসহ প্রতিষ্ঠানটির সৃষ্ট কোনো প্রতিষ্ঠানের মালিকানা ড. ইউনূসের কাছে নেই। তিনি গ্রামীণ টেলিকমের অবৈতনিক চেয়ারম্যান। এর থেকে তিনি কোনো সম্মানি বা আর্থিক সুবিধা নেন না। গ্রামীণ টেলিকম কোম্পানি আইন ১৯৯৪ এর ২৮ ধারা অনুযায়ী নিবন্ধিত নট ফর প্রফিট কোম্পানি। কোম্পানি আইন অনুযায়ী এর লভ্যাংশ বিতরণযোগ্য নয়। অলাভজনক কোম্পানি হওয়ায় এর অর্জিত মুনাফা বিতরণ করা হয় না। কারণ, এর কোনো শেয়ার হোল্ডার নেই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম