Logo
Logo
×

অন্যান্য

বিএনপি কর্মীদের তাণ্ডব ছিল পূর্ব পরিকল্পিত: ডিবিপ্রধান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২৩, ১০:০৭ পিএম

বিএনপি কর্মীদের তাণ্ডব ছিল পূর্ব পরিকল্পিত: ডিবিপ্রধান

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, মহাসমাবেশ ঘিরে ২৮ অক্টোবর বিএনপির হামলা-ভাঙচুর ও পুলিশকে মারধরের ঘটনা ছিল পূর্বপরিকল্পিত। সিনিয়র নেতাদের নির্দেশে তারা এসব সহিংস ঘটনা ঘটিয়েছেন।

রোববার রাজধানীর মিন্টু রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। হামলা-ভাঙচুর ও বাসে অগ্নিসংযোগের ঘটনায় আরও ৬ জনকে গ্রেফতারে পর তাদের বিষয়ে তিনি বিস্তারিত তুলে ধরেন।

ডিবি প্রধান বলেন, শনিবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন- বিএনপি কর্মী ইসমাইল পাটওয়ারী, শ্যামপুর থানার সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল সাঈদ রনি, শ্যামপুর থানার ৪৭ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য সচিব এসএম মুরাদ হোসেন মামু ও যুবদলের কর্মী মাকসুদুর রহমান মাসুদ এবং মোস্তফা কামাল সুমন ও স্বেচ্ছাসেবক দলের কর্মী আল আমিন (২৯)।

তিনি আরও বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতাদের নির্দেশে নেতাকর্মীরা ঢাকা শহরের বিভিন্ন জায়গায় যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুর চালায়। এ ঘটনাগুলো ছিল পূর্বপরিকল্পিত। যাদের গ্রেফতার করা হয়েছে তারা সবাই এ বিষয়টি স্বীকার করেছেন।

হারুন অর রশীদ আরও বলেন, ভিডিও ফুটেজে দেখা গেছে ইসমাইল লাঠি হাতে ও তার পাশে একজন অস্ত্র হাতে নিয়ে পুলিশের ওপর হামলা করে ব্যাপক মারধর করেছেন।

এদিকে রনি, মুরাদ ও মাসুদ সিসিটিভি ও গাড়ি ভাঙচুর এবং প্রধান বিচারপতির বাসভবনে ও পুলিশের ওপর হামলার কথা স্বীকার করেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম