Logo
Logo
×

অন্যান্য

তিন সংস্থায় নতুন ডিজি এমডি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ নভেম্বর ২০২৩, ১০:৩৫ পিএম

তিন সংস্থায় নতুন ডিজি এমডি

প্রশাসনে তিন অতিরিক্ত সচিবকে তিনটি সংস্থার মহাপরিচালক হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। একজন সিনিয়র সহকারী সচিব ও একজন সিনিয়র সহকারী কমিশনারের দপ্তর বদল করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ৩১ জন প্রশাসনিক কর্মকর্তা (এও) এবং ব্যক্তিগত কর্মকর্তাকে (পিও) ক্যাডার বহির্ভূত সহকারী সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে উল্লি­খিত রদবদলের প্রজ্ঞাপন জারি করা হয়। 

জারি করা আদেশে, জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মিজানুল হক চৌধুরীকে মহাপরিচালক (ডিজি) হিসাবে বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন ও পরিবীক্ষণ ইউনিটে, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়াকে ডিজি হিসাবে বাংলাদেশ বেতারে এবং অর্থ বিভাগে সংযুক্ত মো. নাজমুল হুদা সিদ্দিকীকে জীবন বীমা করপোরেশনে এমডি হিসাবে পদায়ন করা হয়েছে।

পৃথক আদেশে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার মুনিরা চৌধুরীকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হিসাবে পদায়ন করা হয়েছে। এ ছাড়া ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ইরতিজা হাসানকে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে পদায়নের জন্য ঢাকা বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে। 

পৃথক আদেশে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ৩১ জন প্রশাসনিক কর্মকর্তা (এও) এবং ব্যক্তিগত কর্মকর্তাকে (পিও) নন-ক্যাডার কোটায় সহকারী সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছ। এ সংক্রান্ত আদেশে বলা হয়, জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী নবম গ্রেডে (২২,০০০-৫৩,০৬০/-) সহকারী সচিব (ক্যাডার বহির্ভূত) পদে পদোন্নতি দিয়ে তাদের ওএসডি করা হয়েছে। বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের সুপারিশের ভিত্তিতে তাদের পদোন্নতি দেওয়া হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম