Logo
Logo
×

অন্যান্য

সুরক্ষিত লেনদেন বিল সংসদে উত্থাপনের সুপারিশ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩, ১০:১৩ পিএম

সুরক্ষিত লেনদেন বিল সংসদে উত্থাপনের সুপারিশ

সুরক্ষিত লেনদেন (অস্থাবর সম্পত্তি) বিল-২০২৩ জাতীয় সংসদে উত্থাপনের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। 

বুধবার একাদশ জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে বিলটি পর্যালোচনা শেষে এ সুপারিশ করা হয়। কমিটির সদস্য মো. আব্দুস শহীদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক হয়।

এর আগে ২০ জুন জাতীয় সংসদে সুরক্ষিত লেনদেন (অস্থাবর সম্পত্তি) বিল, ২০২৩ উত্থাপন করা হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বিলের উদ্দেশ্য কারণ সংবলিত বিবৃতিতে বলেছিলেন, অস্থাবর সম্পত্তি জামানত রেখে ঋণ প্রদান ও গ্রহণের সুযোগ সৃষ্টি এবং ঋণদাতা ও ঋণগ্রহীতার লেনদেনে সুরক্ষা প্রদানের উদ্দেশ্যে এতদসংক্রান্ত অর্থায়ন বিবরণী নিবন্ধনসহ আনুষঙ্গিক বিষয়ে বিধান প্রণয়নকল্পে বিলটি আনা হয়েছে। পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বিলটি অধিকতর পরীক্ষা-নিরীক্ষার লক্ষ্যে ১৫ দিনের জন্য জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে পাঠিয়ে দেন।

অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে ‘সুরক্ষিত লেনদেন (অস্থাবর সম্পত্তি) বিল, ২০২৩’ পরীক্ষা করে রিপোর্ট প্রদান সংক্রান্ত বিস্তারিত আলোচনা হয়। এছাড়া বিলটি পরীক্ষা-নিরীক্ষাপূর্বক কতিপয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিলটি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে উত্থাপনের জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী, মো. আব্দুল ওদুদ, কাজী নাবিল আহমেদ, আহমেদ ফিরোজ কবির, রুমানা আলী, রানা মোহাম্মদ সোহেল ও বাংলাদেশ ব্যাংকের গর্ভনর আবদুর রউফ তালুকদার উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম