Logo
Logo
×

অন্যান্য

আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীর তথ্য অনলাইনে এন্ট্রির সময় বাড়ল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ অক্টোবর ২০২৩, ১০:৪৫ পিএম

আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীর তথ্য অনলাইনে এন্ট্রির সময় বাড়ল

ফাইল ছবি

ঢাকা জেলার আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীদের ডাটা অনলাইনে এন্ট্রি করার সময়সীমা বাড়ানো হয়েছে। ১০ অক্টোবর থেকে বাড়িয়ে ১৫ অক্টোবর পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। 

বুধবার ঢাকা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে এ তথ্য। 

এর আগে গত ৯ অক্টোবর জেলা ম্যাজিস্ট্রেট স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক প্রস্তুতকৃত ডিজিটাল আর্মস ম্যানেজমেন্ট সিস্টেম (ডিএএমএস)-এর মাধ্যমে আগ্নেয়াস্ত্রের নবায়নসহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন করার লক্ষ্যে আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীদের ডাটা অনলাইনে এন্ট্রি করার সময়সীমা আগামী ১৫ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

বর্ধিত সময়ের মধ্যে নির্ধারিত ফরমে প্রয়োজনীয় তথ্য পূরণ করে জেলা ম্যাজিস্ট্রেট কার্যালয়ের আগ্নেয়াস্ত্র শাখায় প্রয়োজনীয় কাগজপত্র মূল লাইসেন্স, এনআইডি ও টিন সার্টিফিকেটের ফটোকপি এবং পাসপোর্ট সাইজ ছবি, লাইসেন্সধারীর স্বাক্ষরসহ জমা প্রদান করার জন্য অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্ধিত সময়ের মধ্যে আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীদের তথ্য জমা দিতে ব্যর্থ হলে অথবা আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীদের অবহেলার কারণে তথ্য ডিজিটাল আর্মস ম্যানেজমেন্ট সিস্টেম (ডিএএমএস)-এ আপলোড করা সম্ভব না হলে ডিএএমএস সিস্টেম ব্যবহার করে ভবিষ্যতে কোনো আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়ন করা যাবে না। 

এর আগে গত ৩ অক্টোবর গণবিজ্ঞপ্তি দেওয়া হয়। এতে ১০ অক্টোবর পর্যন্ত সময় নির্ধারণ করা হয়েছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম