Logo
Logo
×

অন্যান্য

পদোন্নতি চান মাঠ প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তারা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১০ অক্টোবর ২০২৩, ০৯:৪৬ পিএম

পদোন্নতি চান মাঠ প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তারা

মাঠ প্রশাসনে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অফিসের প্রশাসনিক কর্মকর্তারা নন-ক্যাডার সহকারী কমিশনার পদে পদোন্নতি দাবি করছেন। 

তাদের দাবি সচিবালয়ে প্রশাসনিক কর্মকর্তা (এও) ও ব্যক্তিগত কর্মকর্তাদের (পিও) যেমন সহকারী সচিব পদে পদোন্নতি দেওয়া হয়, অনুরূপভাবে তাদেরও পদোন্নতি দিতে হবে। 

বাংলাদেশ মাঠপ্রশাসন প্রশাসনিক কর্মকর্তা কল্যাণ সমিতির পক্ষ থেকে মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগের সচিব ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে উল্লি­খিত দাবি সংবলিত আবেদন দেওয়া হয়। সংগঠনের সভাপতি এসএম জাহিদুল ইসলাম এতে স্বাক্ষর করেন। 

তিনি যুগান্তরকে বলেন, সচিবালয়ে কর্মরত কর্মচারীরা পদোন্নতি পেয়ে নন ক্যাডার সহকারী সচিব, সিনিয়র সহকারী সচিব ও উপসচিব হওয়ার সুযোগ রয়েছে। বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের মাঠ প্রশাসনের নন ক্যাডার কর্মচারীরাও পদোন্নতি পেয়ে প্রথম শ্রেণির পদ-পদবি ধারণ করছেন। আমরা সে ক্ষেত্রে বঞ্চিত।  বহু দেনদরবার করে প্রশাসনিক কর্মকর্তা হওয়ার সুযোগ পেয়েছি। 

এসএম জাহিদুল ইসলাম বলেন, ২০১৮ ও ২০১৯ সালের ডিসি সম্মেলনের রেজুলেশনে মাঠ প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তাদের পদ প্রথম শ্রেণিতে উন্নীত করার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এখনো সে সিদ্ধান্ত বাস্তবায়ন হয়নি। এতে মাঠ প্রশাসনে কর্মরত প্রশাসনিক কর্মকর্তারা মনোবেদনায় ভুগছেন। সরকারের মাঠ প্রশাসনের সার্বিক কার্যক্রম সঠিকভাবে সম্পন্ন করতে তাদের পদোন্নতির বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে প্রশাসনের প্রতি অনুরোধ জানান তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম