Logo
Logo
×

অন্যান্য

নিয়মবহির্ভূত ভবন জরিমানা করে বৈধতা দেওয়ার সুপারিশ

Icon

সংসদ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৫৮ পিএম

নিয়মবহির্ভূত ভবন জরিমানা করে বৈধতা দেওয়ার সুপারিশ

যেসব সুউচ্চ ভবন নিয়মবহির্ভূতভাবে নির্মিত হয়েছে এবং রাজউক থেকে যথাসময়ে মনিটরিং করা হয়নি, সেগুলোর ভিত ঠিক থাকলে জরিমানা করে বৈধতা দিতে বলেছে সংসদীয় কমিটি।

এছাড়াও চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুনঃখনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্পের আওতায় ইতোমধ্যে খনন করা খালগুলো রক্ষণাবেক্ষণের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছে কমিটি।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এতে সভাপতিত্ব করেন।

বৈঠকে কমিটির সদস্য নারায়ন চন্দ্র চন্দ, বজলুল হক হারুন, মো. মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান, সৈয়দা জোহরা আলাউদ্দিন এবং ফরিদা খানম অংশ নেন।

বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর, হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের চলমান প্রকল্পগুলোর সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা এবং আবাসন পরিদপ্তরের সার্বিক কর্মকাণ্ড নিয়ে আলোচনা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম