Logo
Logo
×

অন্যান্য

এডিসি হারুনকাণ্ড: এপিএস মামুনের ‘দায়ভারও খতিয়ে দেখা হচ্ছে’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৫ পিএম

এডিসি হারুনকাণ্ড: এপিএস মামুনের ‘দায়ভারও খতিয়ে দেখা হচ্ছে’

আজিজুল হক মামুন, সানজিদা আফরিন ও হারুন অর রশিদ। ফাইল ছবি

পুলিশের এডিসি হারুন অর রশিদ (সাময়িক বরখাস্ত) ও এডিসি সানজিদা আফরিন কাণ্ডে রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মামুনের দায়ভার রয়েছে কিনা- সেটিও তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

শুক্রবার রাজধানীর তেজগাঁও সেন্ট্রাল স্টোরেজ ডিপোর (সিএসডি) নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান। 

তিনি বলেন, আইন সবার জন্য সমান। আইন অমান্যকারী জনপ্রতিনিধি কিংবা পুলিশ যে-ই হোক না কেন তাকে শাস্তি পেতেই হবে। ঘটনা ঘটার পর প্রধানমন্ত্রীর নির্দেশে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে। যারা যারা ঘটনা ঘটিয়েছে, তাদের সবার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: এডিসি হারুন-সানজিদাকে তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদ

পুলিশের সিদ্ধান্ত নিয়ে কোনো দুর্বলতা নেই জানিয়ে মন্ত্রী বলেন, মামলা না হলেও মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি করা হয়েছে। সব ঘটনারই তদন্ত করা হবে। 

খুব দ্রুত তেজগাঁও থেকে ট্রাক স্ট্যান্ড সরিয়ে ফেলা হবে উল্লে­খ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, আধুনিক ট্রাক স্ট্যান্ড করার জন্য প্রধানমন্ত্রী মেয়রকে নির্দেশনা দিয়েছেন।

আরও পড়ুন: এডিসি হারুন-সানজিদা ইস্যুতে পুলিশে দুই মত

গত ৯ সেপ্টেম্বর রাতে তুলে নিয়ে শাহবাগ থানা হেফাজতে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে নির্যাতন করেন এডিসি হারুন। আহতরা হলেন- ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম এবং ছাত্রলীগের কেন্দ্রীয় বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম।

আরও পড়ুন: এডিসি হারুনের সঙ্গে সানজিদার বিয়ে নিয়ে যা বললেন বড় বোন

ভুক্তভোগী ও তাদের সহপাঠীদের অভিযোগ, পুলিশের রমনা বিভাগের এডিসি হারুন অর রশিদ তাদের থানায় নিয়ে বেদম পিটিয়েছেন। ছাত্রলীগের নেতা পরিচয় দেওয়ার পরেও হারুনের সঙ্গে ১০-১৫ জন পুলিশ সদস্য মিলে তাদেরকে পেটান। রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক মামুনের স্ত্রী পুলিশের এডিসি সানজিদা আফরিনের সঙ্গে এডিসি হারুন অর রশিদের ‘বিশেষ সম্পর্ককে’ ঘিরে ওই ঘটনার অবতারণা হয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম