Logo
Logo
×

অন্যান্য

পর্যবেক্ষক নিবন্ধনের মাঝপথে আবারও আবেদন নেবে ইসি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪৭ পিএম

পর্যবেক্ষক নিবন্ধনের মাঝপথে আবারও আবেদন নেবে ইসি

পর্যবেক্ষক সংস্থা নিবন্ধন কার্যক্রমের মাঝপথে এসে আবারও নতুন করে আবেদন নেওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এ সিদ্ধান্ত বাস্তবায়ন হলে নিবন্ধনপ্রত্যাশীরা আবারও আবেদন করার সুযোগ পাবেন। দু’এক দিনের মধ্যে নতুন আবেদন চেয়ে গণবিজ্ঞপ্তি জারি করতে পারে কমিশন (ইসি)। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম যুগান্তরকে বলেন, এ সংক্রান্ত একটি ফাইল কমিশনে তোলা হয়েছে। ফাইল না দেখা পর্যন্ত বিস্তারিত জানাতে পারছি না।

জানা গেছে, এর আগেও পর্যবেক্ষক সংস্থার নিবন্ধনের জন্য আবেদন আহ্বান করেছিল নির্বাচন কমিশন। ওই সময়ে ২১০টি সংস্থা নিবন্ধন চেয়ে ইসিতে আবেদন করে। তাদের কাগজপত্র বাছাই করে ৯৪টির প্রাথমিক তালিকা তৈরি করে কমিশন। দুটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদন ও ইসির নিজস্ব বাছাইয়ে আরও ২৬টি সংস্থার নাম বাদ দিয়ে ৬৮টির খসড়া প্রকাশ করে। ওই ৬৮টি সংস্থার ওপর অভিযোগ আপত্তি জমা দেওয়ার সময়ও শেষ হয়েছে। এতে দুটি সংস্থার বিষয়ে অভিযোগ জমা পড়েছে। 

নিয়ম অনুযায়ী, ওই দুটি অভিযোগের শুনানি করে পর্যবেক্ষক সংস্থা নিবন্ধন চূড়ান্ত করার কথা। কিন্তু প্রাথমিক বাছাইয়ে থাকা পর্যবেক্ষক সংস্থাগুলোর চূড়ান্ত অনুমোদন পর্যায়ে এসে আবারও নতুন করে আবেদন নেওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে কমিশন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম