Logo
Logo
×

অন্যান্য

বিসিএসের লিখিত পরীক্ষার খাতা যাচাইয়ের আবেদন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪২ পিএম

বিসিএসের লিখিত পরীক্ষার খাতা যাচাইয়ের আবেদন

ফাইল ছবি

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা যাচাইয়ের জন্য আবেদন করেছেন ২৪ শিক্ষার্থী। নতুন করে ফলাফল প্রকাশের দাবিও জানান। প্রকাশিত ফলাফলে অসন্তুষ্ট হয়ে এই দাবি জানিয়েছেন তারা। বৃহস্পতিবার ২৪ জনের পক্ষে আবু তাহের নামে এক পরীক্ষার্থী সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান বরাবর এই লিখিত আবেদন করেন।

আবেদনে উল্লে­খ করা হয়েছে, আমরা ৪৩তম বিসিএস লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থী। আমাদের লিখিত পরীক্ষা যথেষ্ট ভালো হয়েছিল এবং আমাদের প্রত্যাশিত গড় নম্বর ছিল পাশ নম্বরের চেয়ে অনেক বেশি। অথচ আমরা লিখিত পরীক্ষার ফলাফলশিটে আমাদের রেজিস্ট্রেশন নম্বর খুঁজে পাইনি। ৪৩তম বিসিএস লিখিত পরীক্ষায় নিয়োগকৃত পরীক্ষকদের খাতা মূল্যায়নে ১০ হাজার খাতায় গরমিল এবং পিএসসির নম্বর ইউনিটে গরমিলের সংবাদ একাধিক অনলাইন পত্রিকা ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়েছে। 

এতে বলা হয়, পিএসসির যথেষ্ট সদিচ্ছা থাকা সত্ত্বেও অনিবার্য কোনো কারণে এমনটি ঘটতে পারে। পূর্ববতী ৩৮তম বিসিএসে ০১৯৩৭৬ রেজিস্ট্রেশনধারীর অন্যান্য বিষয়ে খুব ভালো নম্বর থাকা সত্ত্বেও ইংরেজি বিষয়ে মাত্র ২৭ নম্বর প্রাপ্তি মুদ্রণজনিত ভুল বলেই প্রতীয়মান হয়। লিখিত পরীক্ষা ভালা হওয়া সত্ত্বেও ফলাফল না আসায় লিখিত পরীক্ষার খাতা পুনরায় যাচাই করে ফলাফল প্রকাশের দাবি জানান তারা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম