Logo
Logo
×

অন্যান্য

‘বিদেশিদের সফরে ভুল বোঝাবুঝিগুলো দূর হচ্ছে’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৫ জুলাই ২০২৩, ০৯:২৬ পিএম

‘বিদেশিদের সফরে ভুল বোঝাবুঝিগুলো দূর হচ্ছে’

আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নসহ বিভিন্ন দেশের কর্মকর্তাদের বাংলাদেশ সফরকে ইতিবাচকভাবেই দেখছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি মনে করেন, বিদেশিদের এই সফরের মধ্য দিয়ে ‘ভুল বোঝাবুঝিগুলো দূর হচ্ছে’।

ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকার বিষয়ক বিশেষ প্রতিনিধি ইমন গিলমোরের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল মঙ্গলবার সচিবালয়ে আইনমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী।

বিভিন্ন দেশ ও সংস্থার প্রতিনিধিরা সম্প্রতি বাংলাদেশে এসে বিভিন্নজনের সঙ্গে বৈঠক করছেন। এতে সরকার চাপ অনুভব করছে কিনা- আইনমন্ত্রীকে এ প্রশ্ন করেন এক সাংবাদিক।

জবাবে আইনমন্ত্রী বলেন, সারা পৃথিবী একটা গ্লোবাল ভিলেজ। এখানে পরস্পর পরস্পরের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখার জন্য অনেক আলাপ আলোচনায় নিয়োজিত হয়। আমি সেই আলোকেই দেখছি। আমরা একটা স্বাধীন সার্বভৌমত্ব দেশ; কিন্তু আমাদের যেসব বন্ধু আছে তারা আমাদের অবশ্যই অনেক কিছু জিজ্ঞেস করতে পারেন। আবার অনেক কথা তাদের জিজ্ঞেস করতে পারি। এ আলোচনায় আমাদের মধ্যে কখনো কোথাও যদি ভুল বোঝাবুঝি হয়ে থাকে, অনেক ক্ষেত্রেই সেগুলো দূর হচ্ছে বলে মনে করি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম