Logo
Logo
×

অন্যান্য

নির্বাচনের আগে উন্নয়নমূলক কর্মকাণ্ড যেন বন্ধ না হয়: সংসদীয় কমিটি

Icon

সংসদ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২৩, ০৭:৪৮ পিএম

নির্বাচনের আগে উন্নয়নমূলক কর্মকাণ্ড যেন বন্ধ না হয়: সংসদীয় কমিটি

নির্বাচনের আগে তৃণমূলের উন্নয়নমূলক কর্মকাণ্ড যাতে বন্ধ না হয়- সেদিকে নজর রাখার সুপারিশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। 

একই সঙ্গে সংশ্লিষ্ট ঠিকাদাররা যাতে কোনো কাজ অহেতুক ফেলে না রাখে- সেদিকেও মন্ত্রণালয়কে সতর্ক দৃষ্টি রাখতে বলেছে তারা। এছাড়াও কমিটি সাংবাদিকদের প্রতি গঠনমূলক সাংবাদিকতার মাধ্যমে নির্ভুল তথ্য পরিবেশনের আহ্বান জানিয়েছে বৈঠক থেকে।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠক থেকে এ সুপারিশ করে সংসদীয় কমিটি। কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ এতে সভাপতিত্ব করেন। কমিটির সদস্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, মো. মসিউর রহমান রাঙ্গা এবং মো. শাহে আলম বৈঠকে উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, কমিটির বৈঠকে ঢাকা ও চট্টগ্রাম ওয়াসার কার্যক্রম নিয়ে আলোচনা হয়। ঢাকা ও চট্টগ্রামে সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করার পাশাপাশি ভারি বর্ষার সময় জেনারেটর চালু না রাখার সুপারিশ করে সংসদীয় কমিটি। এছাড়াও ভূগর্ভস্থ পানির স্তর দেখে টিউবওয়েল স্থাপন করার জন্য বলেছে কমিটি। 

বৈঠকে স্থানীয় সরকার বিভাগের ৪০তম বিসিএসের অধীনে প্রথম শ্রেণির সহকারী প্রকৌশলী নিয়োগের ক্ষেত্রে সৃষ্ট জটিলতা দ্রুত নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম