Logo
Logo
×

অন্যান্য

হয়রানি ও প্রাণনাশের শঙ্কায় অতিরিক্ত সচিবের জিডি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ মে ২০২৩, ১০:৪৫ পিএম

হয়রানি ও প্রাণনাশের শঙ্কায় অতিরিক্ত সচিবের জিডি

ধারাবাহিকভাবে হয়রানি, মানসিক নির্যাতন ও প্রাণনাশের শঙ্কায় রাজধানীর ভাটারা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন এক অতিরিক্ত সচিব। মো. তোফাজ্জেল হোসেন (৫৬) নামের এই কর্মকর্তা বর্তমানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে কর্মরত আছেন। তার স্ত্রীর কর্মস্থল রাজধানীর নিউ ইস্কাটনের বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাজ্জাদুর রহমানের বিরুদ্ধে এ অভিযোগ।

মঙ্গলবার রাতে এ জিডি করেন এই সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা। জিডি নং-২১৪৩।

অভিযোগে তিনি বলেন, আমার স্ত্রী নাজমুন নাহার (৪৭) বিয়াম স্কুল অ্যান্ড কলেজটিতে সহকারী অধ্যাপক (ব্যবস্থাপনা) হিসেবে কর্মরত আছেন। তিনি প্রতিষ্ঠানটির শিক্ষক প্রতিনিধি হিসেবে গভর্নিং বডিরও সদস্য। ২০২১ সালে সাজ্জাদুর রহমান প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। এরপর বিভিন্ন ইস্যুতে আমার স্ত্রীর বিরুদ্ধে বিষোদগার করেন এবং চরম বৈষম্যমূলক আচরণ করতে শুরু করেন। প্রতিবাদ করলে আমার স্ত্রীর বিরুদ্ধে উল্টো অভিযোগ দেন। তিনি আমাদের মানহানি করতে বিভিন্ন মিথ্যাচার ও আক্রোশমূলক ভাষা ব্যবহার করছেন। এ অবস্থায় স্ত্রীসহ আমার পরিবার খুবই শঙ্কা নিয়ে দিন কাটাচ্ছি।

জিডির বিষয়ে অতিরিক্ত সচিব মো. তোফাজ্জেল হোসেন যুগান্তরকে বলেন, অধ্যক্ষের অন্যায়-অনিয়মের বিরুদ্ধে কথা বলায় আমার স্ত্রীকে ও আমাকে হয়রানি করা হচ্ছে। স্ত্রীকে নিয়মিত মানসিক নির্যাতন করছে। অবস্থা এমন পর্যায়ে দাঁড়িয়েছে আমরা প্রাণহানির আশঙ্কা করছি।

শিক্ষক নাজমুন নাহার যুগান্তরকে বলেন, দুর্নীতির বিরুদ্ধে কথা বলায় যতভাবে মানসিক নির্যাতন করা যায়, তার সবই অধ্যক্ষ করে চলেছেন। একবার আমার লিফট আটকে দেওয়া হয়েছিল। রাস্তায় আমি একা চলাচল করি। তিনি ও তার অনুসারীরা বিভিন্নভাবে আমার ক্ষতির চেষ্টা করছেন। তারা যেকোনো সময় আমার বড় ধরনের ক্ষতি করতে পারেন।

অভিযোগের বিষয়ে অধ্যক্ষ সাজ্জাদুর রহমান যুগান্তরকে বলেন, প্রত্যেকটি অভিযোগই মিথ্যা। এই প্রতিষ্ঠানের কেউ বলতে পারবে না কোনো দিন কারো সঙ্গে খারাপ আচরণ করেছি। এমন অভিযোগ তিনি কিভাবে করলেন বুঝতে পারছি না। সরকারের একজন অতিরিক্ত সচিব হয়ে তিনি যদি নিরাপত্তাহীনতায় থাকার কথা বলেন তাহলে আমার আর কিছু বলার নেই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম