Logo
Logo
×

অন্যান্য

সাধারণ মানুষের কথা বলে যাবে যমুনা টিভি: সালমা ইসলাম

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩, ০৯:৫১ পিএম

সাধারণ মানুষের কথা বলে যাবে যমুনা টিভি: সালমা ইসলাম

যমুনা গ্রুপের চেয়ারম্যান এবং সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সালমা ইসলাম এমপি বলেছেন, ৯ বছর পার হয়ে ১০ বছরে পা দিয়েছে যমুনা টেলিভিশন। এই ক্ষণে মনে পড়ছে যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের কথা। যিনি তার হৃদয় দিয়ে এটি প্রতিষ্ঠা করেছেন। এর পেছনের রহস্য হলো- তিনি মানুষকে ভালোবাসতেন, তাদের কথা ভাবতেন। সাধারণ মানুষের মনের কথা, দুঃখ-কষ্টের কথা তুলে ধরতেই তিনি যমুনা টিভি প্রতিষ্ঠা করেন। এক্ষেত্রে আমরা কতটুকু সার্থক হতে পেরেছি, জনগণ তার বিচার করবে। 

যমুনা টিভির ৯ম বর্ষপূর্তি উপলক্ষ্যে বুধবার প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

অনুষ্ঠানে যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম, পরিচালক মনিকা নাজনীন ইসলাম, সুমাইয়া রোজালিন ইসলাম, এসএম আব্দুল ওয়াদুদ, মেহনাজ ইসলাম তানিয়া, দৈনিক যুগান্তরের সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, যমুনা টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম আহমেদ, দৈনিক যুগান্তরের উপসম্পাদক বিএম জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন। 

সালমা ইসলাম আরও বলেন, করোনা মহামারিতে যখন ব্যবসা-বাণিজ্য বন্ধ, তখন সবাই লোকবল ছাঁটাই করছিল। কিন্তু যমুনা গ্রুপ কোনো কর্মী ছাঁটাই করেনি। নিজেদের কথা না ভেবে কর্মীদের নিয়মিত পূর্ণ বেতন দিয়ে গেছে। ভবিষ্যতে যত ঝড়-ঝঞ্ঝা আসুক, যমুনা গ্রুপ কর্মীদের পাশে থাকবে। 

তিনি বলেন, যমুনা গ্রুপের প্রতিটি প্রতিষ্ঠান চলছে স্বপ্নদ্রষ্টা নুরুল ইসলামের দিকনির্দেশনা অনুযায়ী। যমুনা টিভিও তার দিকনির্দেশনা ঠিক করে কাজ করে যাচ্ছে। আজ যতটুকু অর্জন তার পুরো কৃতিত্ব নুরুল ইসলাম সাহেবের। এজন্য যমুনা টিমকে ধন্যবাদ জানাই। ব্যবস্থাপনায় কোনো ঘাটতি থাকলে তা পূরণে চেষ্টা করবে নতুন ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।  

যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম বলেন, আল্লাহর অশেষ রহমতে যমুনা টিভি ১০ বছরে পদার্পণ করল। আজ বেশি মনে পড়ছে যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা ও আমার বাবা নুরুল ইসলামের কথা। আপনারা তার রুহের মাগফিরাতের জন্য সবাই দোয়া করবেন। তিনি বলেন, অতীতের মতো ভবিষ্যতেও যমুনা টিভি ন্যায়ের পক্ষে থাকবে, সত্যের পক্ষে থাকবে, জনগণের সঙ্গে থাকবে, দেশের পক্ষে থাকবে এবং মুক্তিযুদ্ধের পক্ষে থাকবে। যমুনা টিভি শুধু যমুনা গ্রুপের একটি অঙ্গ নয়, আমরা সবাই একটি পরিবার। একসঙ্গে সবাই সামনের দিকে এগিয়ে যাব। 

যুগান্তর সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম বলেন, যমুনা টিভি অল্প দিনেই দেশসেরা নিউজ টেলিভিশন হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। এখন সংবাদভিত্তিক টেলিভিশনের নাম বললে সবার আগে যমুনা টেলিভিশনের নাম বলতে হয়। এটা অনেক বড় প্রাপ্তি। এদিনে স্মরণ করতে চাই যমুনা টিভি ও দৈনিক যুগান্তরের স্বপ্নদ্রষ্টা নুরুল ইসলামকে। এ দুটো প্রতিষ্ঠান তৈরি করতে গিয়ে তাকে অনেক চড়াই-উতরাই পোহাতে হয়েছে। অনেক অত্যাচার-নির্যাতন সহ্য করতে হয়েছে। কিন্তু তার স্বপ্ন সফল হয়েছে। এই সফল স্বপ্নসারথির অভাব দারুণভাবে অনুভব করি। 

তিনি বলেন, যমুনা টেলিভিশন দর্শকনন্দিত। যমুনা টেলিভিশন বিশ্বাস এবং আস্থায় গণমানুষের মধ্যে সুপ্রতিষ্ঠিত। বর্তমান ব্যবস্থাপনা পরিষদের নেতৃত্বে এটি আরও এগিয়ে যাবে, এই কামনা করছি।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম আহমেদ বলেন, যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা নুরুল ইসলাম গণমানুষের দুঃখ-দুর্দশার কথা তুলে ধরতে যমুনা টিভি চালু করেছিলেন। প্রতিষ্ঠালগ্ন থেকেই যমুনা টিভি সে কাজ সুচারুভাবে পালন করে আসছে এবং ভবিষ্যতেও সে ধারা অব্যাহত থাকবে। তার দেখানো পথেই যমুনা টিভি সামনের দিকে এগিয়ে যাবে। এজন্য প্রতিটি কর্মী যার যার অবস্থান থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, যমুনা টিভি সব সময় সত্যের পথে থাকবে, ন্যায়ের পথে থাকবে। যত ঝড় আসুক না কেন, যমুনা টিভি অন্যায়ের সঙ্গে আপস করবে না। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যমুনা বিল্ডার্সের পরিচালক ড. আলমগীর আলম, যমুনা টিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক তৌহিদুল ইসলাম, অ্যাসাইনমেন্ট এডিটর রোকসানা আঞ্জুমান নিকোল প্রমুখ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম