Logo
Logo
×

অন্যান্য

যাত্রার ১০ দিন আগের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু শনিবার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩১ মার্চ ২০২৩, ০৮:২৫ পিএম

যাত্রার ১০ দিন আগের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু শনিবার

শনিবার থেকে যাত্রার ১০ দিন পূর্বের আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে। এ ছাড়া আসন্ন পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম টিকিট আগামী ৭ এপ্রিল থেকে দেওয়া হবে। প্রতিবারের মতো ঈদ উপলক্ষ্যে কাউন্টারে টিকিট বিক্রি আর থাকছে না। কাউন্টার ঘিরে থাকবে না সাধারণ মানুষের দীর্ঘ লাইন। তবে কাউন্টার থেকে সিটবিহীন টিকিট যথারীতি নিয়মে বিক্রি হবে। 

এ প্রসঙ্গে ঢাকা রেলওয়ে বিভাগীয় প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মো. শাহ আলম কিরণ শিশির যুগান্তরকে বলেন, শনিবার সকাল থেকে যাত্রার ১০ দিন পূর্বের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত অগ্রিম এ টিকিট কাউন্টার থেকে ক্রয় করা যাবে। ১ এপ্রিল থেকে ৬ এপ্রিল পর্যন্ত কাউন্টার ও অনলাইনে শতভাগ টিকিট বিক্রি হবে।

শিশির আরও বলেন, আগামী ৭ এপ্রিল থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ঈদের অগ্রিম টিকিট শতভাগ অনলাইনে বিক্রি হবে। ৭ এপ্রিল থেকে টানা ৫ দিন অর্থাৎ ১৭ থেকে ৩০ এপ্রিলের অগ্রিম টিকিট কাটা যাবে। রেলওয়ের নিয়ম অনুযায়ী নিবন্ধনের মাধ্যমে এসব টিকিট কাটতে হবে। টিকিট ক্রয়ের জন্য রেলওয়ে টিকিটিং ওয়েব পোর্টাল, রেলসেবা অ্যাপ বা যে কোনো মোবাইল থেকে এসএমএস করার মাধ্যমে জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট/জন্মনিবন্ধন যাচাই পূর্বক রেজিস্ট্রেশন করতে হবে।

শিশির বলেন, ঈদকে সামনে রেখে রেলওয়ে সংশ্লিষ্টরা আরও তৎপর হয়ে দায়িত্ব পালন করছেন। বিনা টিকিটি রোধসহ যাত্রীদের সেবা ও নিরাপত্তা নিশ্চিত করতে মাঠ পর্যায়ে অবস্থান করছেন বিভিন্ন দপ্তর, সংস্থার লোকজন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম