Logo
Logo
×

অন্যান্য

ভাষা শহিদদের স্মরণে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের বাসভবনে দোয়া মাহফিল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:০৩ পিএম

ভাষা শহিদদের স্মরণে রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের বাসভবনে দোয়া মাহফিল

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ভাষা শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বাসভবনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বাদ আসর এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় নবনির্বাচিত রাষ্ট্রপতি, তার পরিবারের সদস্যবর্গ, আত্মীয় স্বজন ও‌ শুভানুধ্যায়ীরা উপস্থিত ছিলেন।

নিরাপত্তা জনিত কারণে তিনি শহিদ মিনারে যেতে না পারায় গুলশানে নিজ বাসভবনে মিলাদের আয়োজন করেন।

এর আগে ভাষা শহিদ ও বঙ্গবন্ধু এবং তার শহিদ পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে কুরআন খতম করা হয়। মিলাদ মাহফিলে মোনাজাত পরিচালনা করেন‌ স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আব্দুল কালাম।

এ সময় তিনি বলেন, আমরা বাংলা ভাষা পেয়েছি ভাষা সংগ্রামীদের আত্মত্যাগের বিনিময়ে।  তাদের অবদান বাঙালি জাতির ইতিহাসে অমর হয়ে আছে। 

মোনাজাতের মাধ্যমে তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়। দেশের কল্যাণ কামনা করা হয়। দেশের জন্য প্রাণ উৎসর্গকারী সব শহিদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। 

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে মনোনীত হন দুদকের সাবেক কমিশনার ও সাবেক সিনিয়র জেলা জজ মো. সাহাবুদ্দিন। এ পদে আর কোনো প্রার্থী না থাকায় নির্বাচন কমিশন (ইসি) তাকে দেশের পরবর্তী রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করে। এরপর গেজেট প্রকাশ করে ইসি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম